Download WordPress Themes, Happy Birthday Wishes

রিয়েলে যাচ্ছেন নেইমার !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নেইমারকে কিনতে চায় বার্সেলোনা এবং ব্রাজিলিয়ান তারকা নিজেও কাতালান ক্লাবে ফিরতে চান। এত দিন এ খবর শোনা গেলেও নতুন কথা জানিয়েছে স্প্যানিশ সংবাদমাধ্যম। রিয়াল মাদ্রিদও নাকি নেইমারকে কেনার দৌড়ে যোগ দিয়েছে। সে জন্য ১২০ মিলিয়ন ইউরোর সঙ্গে রিয়াল নাকি লুকা মদরিচকেও পিএসজিতে দিতে রাজি। 

দলবদলের এ মৌসুমে নেইমারকে নিয়ে নাটকের ডালপালা গজিয়ে যেন মহিরুহ বৃক্ষ হয়ে উঠছে!  ব্রাজিলিয়ান তারকাকে কেনার দৌড়ে এত দিন শুধু বার্সেলোনার নামটাই জোরেশোরে উচ্চারিত হয়েছে। স্প্যানিশ সংবাদমাধ্যম স্পোর্ত জানিয়েছে, রিয়াল মাদ্রিদও কিনতে চায় নেইমারকে। শুধু চায় বললে ভুল হবে, পিএসজি ফরোয়ার্ডকে কিনতে ক্লাবটি ১২০ মিলিয়ন ইউরোর সঙ্গে নাকি লুকা মদরিচকেও দিতে রাজি। অর্থাৎ ব্রাজিলিয়ান তারকাকে নিয়ে রিয়াল-বার্সা মুখোমুখি!

নেইমার মুখ ফুটে না বললেও নিজের কাজে কর্মে বুঝিয়ে দিচ্ছেন বার্সায় ফিরতে চান। ওদিকে কাতালান ক্লাবটিও তাকে কিনতে চায়। লিওনেল মেসির বয়স হচ্ছে, যে কারণে নেইমারকে ফিরিয়ে এনে মেসির জায়গায় তাকে প্রস্তুত করতে চায় ক্লাবটি। কিন্তু শুধু নেইমার আর বার্সেলোনা চাইলেই তো আর হবে না! পিএসজিকেও তো চাইতে হবে! এটা নিশ্চিত, নেইমারের ‘যাচ্ছি-যাব’ মানসিকতায় পিএসজির মালিক পক্ষও প্রচণ্ড বিরক্ত। কিন্তু তাই বলে নিজের দলের সবচেয়ে বড় রত্নকে তারা বার্সেলোনার কাছে ছেড়ে দেবে কেন? সেই বার্সা, যে বার্সার সঙ্গে দলবদল নিয়ে তাদের তিক্ততার শেষ নেই। 

এর আগে শোনা গিয়েছিল, বার্সা ছাড়া অন্য যেকোনো ক্লাবের কাছে নেইমারকে বিক্রি করতে প্রস্তুত পিএসজি। স্পোর্তের প্রতিবেদন অনুযায়ী অনেকে ভেবে নিতে পারেন, সেই অন্য যেকোনো ক্লাবটি কি রিয়াল মাদ্রিদ?

সংবাদমাধ্যমটি তাদের প্রতিবেদনে জানিয়েছে, দুটি ক্লাব নেইমারকে নিয়ে ঐক্য মত্যে পৌঁছানোর খুব কাছাকাছি অবস্থান করছে। রিয়াল সভাপতি ফ্লোরেন্তিনো পেরেজ নেইমারকে দলে টানতে আগ্রহী, এ কথা জানা গিয়েছে আগেই। পেরেজ এ জন্য নাকি যথাসাধ্য চেষ্টা করে যাচ্ছেন। বাকি রয়েছে শুধু নেইমার রিয়ালে যেতে মুখ ফুটে ‘হ্যাঁ’ বলা, তাহলেই নাকি এ অভিযান শেষ করতে পারেন রিয়াল সভাপতি।

নেইমারকে কিনতে রিয়াল নাকি আগ্রহ প্রকাশ করেছে শেষ মুহূর্তে। এদিকে পিএসজিও বার্সার কাছে দলের সেরা খেলোয়াড়টিকে বেচতে রাজি নয়। ফরাসি ক্লাবটি তাই বার্সার বাইরে অন্য ক্লাবগুলোর কাছে ধরনা দিয়েছে। জুভেন্টাস ও ম্যানচেস্টার ইউনাইটেড না বলে দিলেও রিয়াল আগ্রহী বলে জানিয়েছে সংবাদমাধ্যম। পেরেজ ইতোমধ্যেই নাকি নেইমারের সঙ্গে যোগাযোগ করে তাকে পাঁচ বছরের চুক্তির কথা বলেছেন এবং পিএসজিতে এ তারকা যে পরিমাণ পারিশ্রমিক পান তাকে সে অঙ্কের বেতনই দিতে রাজি রিয়াল সভাপতি। পিএসজিতে নেইমারের বাৎসরিক বেতন ৩৬.৮ মিলিয়ন ইউরো। তবে রিয়ালে যাওয়ার ব্যাপারে নেইমার এখনো কোনো সম্মতি দেননি।

আহাশ/কড়/০০৭