Download WordPress Themes, Happy Birthday Wishes

মোহামেডানকে ছাড়াই শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

তোরজোড় চলছে আরেকটি শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপ ফুটবল টুর্নামেন্ট আয়োজনের । বরাবরের মত চট্টগ্রাম আবাহনীর আয়োজনে এবারে অনুষ্ঠিত হবে টুর্নামেন্টের তৃতীয় আসর । সব কিছু ঠিক থাকলে আগামী অক্টোবরের শুরুর দিকে মাঠে গড়াবে এই টুর্নামেন্ট ।

আসন্ন আসরে মোট আটটি দল অংশ নিচ্ছে । ভারত থেকে কোলকাতার তিন দল ইস্ট বেঙ্গল , মোহনবাগান আর মোহামেডান স্পোর্টিং ক্লাবের অংশ নেয়া নিশ্চিত করেছে আয়োজকরা । বাংলাদেশ থেকে সদ্যই প্রিমিয়ার লীগের শিরোপা জেতা বসুন্ধরা কিংস আর রানার্স আপ ঢাকা আবাহনীর সাথে আয়োজক চট্টগ্রাম আবাহনী থাকছে । সাথে থাইল্যান্ডের ব্যাংকক এফসি ও মালদ্বীপের টিসি স্পোর্টসকে চূড়ান্ত আটের তালিকায় রাখা হয়েছে।

কিন্তু লক্ষণীয় বিষয় হচ্ছে , দেশের অন্যতম জনপ্রিয় ক্লাব ঢাকা মোহামেডান স্পোর্টিং ক্লাবকে এবার আমন্ত্রণ জানানো হয় নি চট্টগ্রামের এই টুর্নামেন্টে । অথচ মোহামেডান দেশের সবচেয়ে জনপ্রিয় ক্লাবের অন্যতম । দেশের ফুটবলে মোহামেডানের ঐতিহ্য আর সাফল্যের সাথে পাল্লা দেওয়ার মত একমাত্র আবাহনী ছাড়া আর কোন ক্লাব নেই । এটা ঠিক , এই মুহূর্তে মোহামেডান সাফল্যের ধারেকাছে নেই । কিন্তু তাদের সোনালি অতীত আর জনপ্রিয়তার কথা ভাবলে মোহামেডানকে ছাড়া দেশের কোন বড় টুর্নামেন্ট এখনও ভাবা যায় না , এটাই সত্যি ।

মোহামেডানকে এই টুর্নামেন্টে আমন্ত্রণ না জানানো প্রসঙ্গে চট্টগ্রাম আবাহনীর ফুটবল ম্যানেজার এবং শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপের কো-অর্ডিনেটর শাকিল মাহমুদ চৌধুরী বলেন, ‘ঢাকা মোহামেডান ফুটবল দল এত বড় টুর্নামেন্টে খেলার মতো আপ টু দ্য মার্ক নয়। যে মানের ফুটবল দল এই টুর্নামেন্টে এবার খেলবে, ঢাকা মোহামেডান ফুটবল দল সেই মানের নয়। এই টুর্নামেন্টে খেলার মতো দল না বলেই মোহামেডানকে আমরা বিবেচনায় রাখিনি।’

দেশের ঐতিহ্যবাহী ক্লাবকে আমন্ত্রণ না জানানোকে দুঃখজনক হিসেবে উল্লেখ করেছেন মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিডেটের ডাইরেক্টর ইনচার্জ লোকমান হোসেন ভুঁইয়া, ‘বাংলাদেশের দুটি দল মোহামেডান ও আবাহনী ঐতিহ্যবাহী। শেখ কামালের নামের এতবড় টুর্নামেন্টে এই দুই দলের খেলা উচিত। আমরা এই টুর্নামেন্টে খেলতে চাই। আমন্ত্রণ জানালে অবশ্যই মোহামেডান খেলবে। কারণ, মোহামেডান সমর্থকপুষ্ট দল। আমরা প্রথম আসরে খেলেছিলাম। আমি মনে করি, মোহামেডান ও আবাহনীর মতো দুটি দল থাকলে টুর্নামেন্টে দর্শক বাড়বে, আকর্ষণও বাড়বে। তবে এবার টুর্নামেন্ট নিয়ে আয়োজকরা আমাদের সঙ্গে কোনো আলোচনা করেনি। বাংলাদেশে এতবড় একটা টুর্নামেন্ট হচ্ছে অথচ মোহামেডানকে আমন্ত্রণ জানানো হয়নি। এটা দুঃখজনক।’

মোহামেডানকে আমন্ত্রণ না জানানোয় ক্ষুব্ধ ক্লাবের সমর্থক গোষ্ঠী । এই নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে তুমুল সমালোচনা । সেই সাথে আয়োজক কমিটির নিন্দাও জানাচ্ছেন অনেকেই ।

আহাস/ক্রী/০০৩