Download WordPress Themes, Happy Birthday Wishes

মেসি নয় , রোনালদোর সাথেই যোগ দিচ্ছেন তিনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

হল্যান্ডের তরুণ ফুটবলার ম্যাথিস ডি লিট বার্সেলোনায় নয় , যোগ দিচ্ছেন জুভেন্টাসে । ডাচ ক্লাব আয়াক্সের তারকা ফুটবলারকে পাওয়ার জন্য বেশ কিছুদিন ধরেই চেষ্টা চালাচ্ছিল স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা । কিন্তু শেষ মুহূর্তে কাটালানদের হাত ফস্কে ইটালিয়ান চ্যাম্পিয়নে যোগ দিচ্ছেন ডি লিট ।

বৃহস্পতিবার হল্যান্ডের ‘ডি টেলিগ্রাফ’ পত্রিকা জানিয়েছে ডি লিটের জুভেন্টাসে যোগদানের খবর । পরে জুভেন্টাসের ওয়েব সাইটে নিশ্চিত করা হয়েছে এই খবর । জানা গেছে , আগামী শনিবার আনুষ্ঠানিকভাবে জুভেন্টাস হাজির করবে ডি লিটকে নিজেদের খেলোয়াড় হিসেবে ।

চ্যাম্পিয়নস লিগ মৌসুমে ডি লিটের নেতৃত্বেই ব্যাপক সাফল্য পায় আয়াক্স। তার অধিনায়কত্বে রিয়াল মাদ্রিদ ও জুভেন্টাসের মতো শক্তিশালী দলকে শেষ ষোলো ও কোয়ার্টার ফাইনালে হারায় আমস্টারডামের দলটি। ইটালিয়ান চ্যাম্পিয়ন জুভিদের হারাতে ডি লিটের গোলও বড় ভূমিকা রাখে।

যদিও সেমি ফাইনালের দ্বিতীয় লেগে টটেনহ্যামের কাছে শেষ হয় ডি লিটের আয়াক্সের চ্যাম্পিয়ন্স লীগ অভিযান । তবে আসর থেকে বিদায়ের পর ক্লাব সিইও এডউইন ফন ডার সার জানিয়ে দেন, এই তরুণ ক্লাবের হয়ে এটিই শেষ ম্যাচ। আশা করি বড় কোনো ক্লাবে জায়গা করে নেবে।

সেই থেকেই ডি লিটকে পাওয়ার জন্য পিছু ধাওয়া করে বার্সেলোনা । তারা এই ডাচ তরুণের জন্য দেয় ৭৫ মিলিয়ন ইউরোর অফার । কিন্তু এখানে আবার হস্কখেপ করেন ক্রিস্টিয়ানো রোনালদো । তিনি ডি লিটকে আহ্বান করেন জুভেন্টাসে চলে আসার জন্য , এমন কথা জানিয়েছিলেন ডি লিট নিজেই । শেষ পর্যন্ত রোনালদোর কথায় অনুপ্রাণিত হয়েই কিনা কে জানে , ডি লিট যোগ দিচ্ছেন তুরিনোর ওল্ড লেডিদের সাথে ।

জানা গেছে , জুভেন্টাসে ডি লিট ৭৫ মিলিয়ন ইউরোর বিনিময়ে যোগ দিচ্ছেন । সেই সাথে বাৎসরিক বোনাস হিসেবে পাবেন আরও ১২ মিলিয়ন ইউরো ।

আহাস/ক্রী/০০৬