Download WordPress Themes, Happy Birthday Wishes

মইন আলীকে বাদ দিয়ে ইংল্যান্ডের স্কোয়াড ঘোষণা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

অ্যাশেজের শুরুতেই ইংল্যান্ড হেরে গেছে অস্ট্রেলিয়ার কাছে । মর্যাদার অ্যাশেজের দ্বিতীয় লড়াইয়ে জিতে তাই সিরিজে ফিরতে মরিয়া কিছুদিন আগেই ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতে নেয়া ইংল্যান্ড । সেই লক্ষ্যেই লর্ডস টেস্টের জন্য নিজেদের সম্ভাব্য শক্তিশালী স্কোয়াড ঘোষণা করেছে ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি) ।

শনিবার ইসিবি ঘোষিত ১২ সদস্যের স্কোয়াডে জায়গা হয় নি মইন আলীর । প্রথম টেস্টে বাজে পারফর্ম করায় বাদ পড়েছেন তিনি । এছাড়াও ইনজুরির কারণে অভিজ্ঞ পেসার জেমস অ্যান্ডারসন। একই কারণে আরেক পেসার অলি স্টোনকেও পাচ্ছে না ইংল্যান্ড। ফলে ইংল্যান্ডের স্কোয়াডে খানিকটা হলেও শক্তি হ্রাস হচ্ছে , তাতে কোন সন্দেহ নেই ।

এজবাস্টনে গেল টেস্টে ব্যাটিং-বোলিং দুই বিভাগেই হতাশ করেছিলেন মইন। অফ স্পিন বোলিংয়ে ৩ উইকেট নিতে খরচ করেছিলেন ১৭২ রান। আর ব্যাট হাতে দুই ইনিংসে করেছিলেন যথাক্রমে ০ ও ৪ রান। দুবারই তিনি আউট হয়েছিলেন অসি অফ স্পিনার নাথান লায়নের বলে।

অ্যাশেজ শুরুর আগে আয়ারল্যান্ডের বিপক্ষে চারদিনের টেস্টে ম্যাচসেরার পুরস্কার পেয়েছিলেন লিচ। সে ম্যাচে মাত্র ৩ ওভার বোলিং করলেও দ্বিতীয় ইনিংসে নাইটওয়াচম্যান হিসেবে ওপেনিংয়ে নেমে ৯২ রানের অসাধারণ একটি ইনিংস খেলেছিলেন তিনি।

এই টেস্ট দিয়ে সাদা পোশাকে অভিষেক হতে পারে নতুন তারকা পেসার জোফরা আর্চারের। গেল টেস্টের স্কোয়াডেও ছিলেন তিনি। তবে শতভাগ ফিট না থাকায় এজবাস্টনে তাকে খেলানো হয়নি।

পাঁচ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে পিছিয়ে রয়েছে স্বাগতিক ইংল্যান্ড। লর্ডস টেস্ট মাঠে গড়াবে আগামী ১৪ অগাস্ট।

ইংল্যান্ড টেস্ট স্কোয়াড:

জো রুট (অধিনায়ক), জনি বেয়ারস্টো, ররি বার্নস, জেসন রয়, জস বাটলার, জো ডেনলি, বেন স্টোকস, ক্রিস ওকস, স্যাম কারান, স্টুয়ার্ট ব্রড, জোফরা আর্চার, জ্যাক লিচ।

আহাস/ক্রী/০০৬