Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশ্বকাপ ব্যর্থতায় ভারতীয় দলে ব্যাপক রদবদল!

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী মাসেই শুরু হচ্ছে ভারতীয় জাতীয় ক্রিকেট দলের ওয়েস্ট ইন্ডিজ সফর । এই সফরে টিম ইন্ডিয়া স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলবে তিনটি করে টি-২০ আর ওয়ানডে ম্যাচ । সেই সাথে দুই দলের মধ্যে অনুষ্ঠিত হবে দুইটি টেস্ট ম্যাচ । আগামী ৩ আগস্ট ফ্লোরিডায় অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যে প্রথপম টি-২০ ম্যাচ ।

আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরকে সামনে রেখে শুক্রবার (১৯ জুলাই) ভারতীয় দলের স্কোয়াড ঘোষণার কথা ছিল । কিন্তু অনিবার্য কারণে নির্বাচকদের সেই সভা পিছিয়ে দেওয়া হয়েছে । জানা গেছে , আগামী শনিবার কিংবা রবিবার স্কোয়াড ঘোষণা করতে পারে বিসিসিআই ।

এদিকে সদ্য সমাপ্ত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের সেমি ফাইনাল থেকে বিদায় নেওয়ায় অসন্তুষ্ট ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই) । ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরের স্কোয়াডে আসছে ব্যাপক পরিবর্তন । বিশেষ করে ওয়ানডে আর টি-২০ স্কোয়াডে এই পরিবর্তন অনেকটাই নিশ্চিত ।

ওয়েস্ট ইন্ডিজ সফরে বিশ্রামে থাকার কথা রয়েছে বিরাট কোহলির । সেই ক্ষেত্রে সীমিত ওভারের ক্রিকেটে এই সফরে নেতৃত্বে থাকছেন রোহিত শর্মা । এটা রোহিত শর্মার জন্য একটি বড় পরীক্ষা হতে পারে । কারণ বিসিসিআই আগামী তাকে স্থায়ীভাবে অধিনায়ক করার চিন্তায় থাকতে পারে ।

আসন্ন সিরিজের আগে একাধিক ভারতীয় গণমাধ্যম নিশ্চিত করেছে, -২০ ও ওয়ানডের জন্য টিম ইন্ডিয়ায় ডাক পেতে চলেছেন শুভমন গিল, মনিশ পান্ডে, খলীল আহমেদ ও দীপক চাহার। এদের সবারই জাতীয় দলে এরইমধ্যে অভিষেক হয়ে গেলেও কেউ ছিলেন না বিশ্বকাপের স্কোয়াডে। এই ৪ জন ছাড়াও পৃথ্বী শ এবং ক্রুনাল পান্ডিয়াও আছেন নির্বাচকদের নজরে।

ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য সম্ভাব্য ভারতীয় দল দেখে নেয়া যাক :

শিখর ধাওয়ান, রোহিত শর্মা, বিরাট কোহলি, শুভমন গিল, পৃথ্বী শ, লোকেশ রাহুল, ঋষভ পন্থ, মনিশ পান্ডে, মায়াঙ্ক আগারওয়াল, হার্দিক পান্ডে, ক্রুনাল পান্ডে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, মোহাম্মদ শামি, ভুবনেশ্বর কুমার, খলীল আহমেদ, দীপক চাহার।

এদের মধ্য থেকেই ওয়েস্ট ইন্ডিজ সফরের সীমিত ওভারের ক্রিকেটের জন্য ১৫ জন ক্রিকেটার বেছে নেয়া হবে ।

আহাস/ক্রী/০০২