Download WordPress Themes, Happy Birthday Wishes

বিশ্বকাপের মধ্যেই চার ক্রিকেটারের বিরুদ্ধে মামলা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপ নিয়ে নাটকীয় ঘটনা চলছেই । সর্বশেষ সেই নাটকে যোগ হয়েছে পাকিস্তানের চার ক্রিকেটারের বিরুদ্ধে মামলা । ভারতের কাছে ম্যাচ হারের জের ধরে পাকিস্তানের চার ক্রিকেটারের সাথে মামলা দেয়া হয়েছে ভারতের টেনিস তারকা সানিয়া মির্জার বিরুদ্ধেও ।

বিশ্বকাপের রাউন্ড রবিন লিগ পর্বের ম্যাচে চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের কাছে বড় ব্যবধানে হেরে যায় পাকিস্তান।ভারত-পাকিস্তানের ওই ম্যাচ শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। যেখানে দেখা যায় চার পাক ক্রিকেটার ওয়াহাব রিয়াজ, ইমাম-উল-হক, ইমাদ ওয়াসিম, শোয়েব মালিক ও তার স্ত্রী সানিয়া মীর্জা ম্যানচেস্টারের ক্যাফে লাউঞ্জের সিসা বারে অবকাশ যাপন করছে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে পাকিস্তানের খেলোয়াড়দের এমন আচরণ দেখে নিন্দার ঝড় ওঠে । পাকিস্তানের নাগরিকরা ক্রিকেটারদের দেশাত্মবোধ নিয়ে প্রশ্ন তোলে । তাদের দাবী , ম্যাচের আগের দ্বীন অনেক রাত অবধি সীসা বারে সময় কাটিয়ে পাকিস্তানী ক্রিকেটাররা মাঠে ছিলেন অকার্যকর । যে কারণে ভারতের কাছে হারতে হয়েছে লজ্জাজনক ব্যবধানে ।

সেদিন সীসা বারে উপস্থিত ছিলেন সানিয়া মির্জা আর শোয়েব মালিক দম্পত্তি । সাথে ছিলেন ওয়াহাব রিয়াজ, ইমাম-উল-হক আর ইমাদ ওয়াসিম । সিন্ধ হাইকোর্টে এদের প্রত্যেকের বিরুদ্ধে মামলা ঠুকে দিয়েছেন দেশটির এক আইনজীবী।

আবদুল জলিল মারওয়াত নামের ওই আইনজীবী দাবি করেন, সিসা টানার কারণেই মাঠে খারাপ পারফরম্যান্স করেছে পাকিস্তান দল। সেইসঙ্গে তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি), আইসিসির বিরুদ্ধেও অভিযোগ করা হয়েছে।

অভিযোগপত্রে জানানো হয়, ‘গুরুত্বপূর্ণ ওই ম্যাচে শোয়েব মালিক করেন শূন্য রান, ইমাম-উল-হক করেন ৭ রান এবং ওয়াহাব রিয়াজ মাত্র একটি উইকেট পান। এ ছাড়াও শিশু নিয়ে সিসা লাউঞ্জে যাওয়া গর্হিত অপরাধ।‘

শুধু তাই নয় মারওয়াত কোর্টের কাছে আপিল করেছেন, পিসিবির কাছে যেন জানতে চাওয়া হয়, কেন তারা ওই চার ক্রিকেটারের বিরুদ্ধে কোনো প্রকার ব্যবস্থা নেয়নি।

আহাস/ক্রী/০০৫