Download WordPress Themes, Happy Birthday Wishes

বাংলাদেশের বিপক্ষে খেলছেন না কোহলিসহ একাধিক খেলোয়াড় !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী ২ জুলাই (মঙ্গলবার) ভারতের বিপক্ষে দারুণ গুরুত্বপূর্ণ ম্যাচে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ । চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপে সেমি ফাইনালের আশা টিকিয়ে রাখতে এই ম্যাচে জয়ের কোন বিকল্প নেই টাইগারদের সামনে ।

ভারতের বিপক্ষে ম্যাচটি বাংলাদেশের জন্য যত গুরুত্বপূর্ণ , ভারতের জন্য ততটা নয় । ইতোমধ্যেই ছয় ম্যাচে ১১ পয়েন্ট নিয়ে সেমি ফাইনালের দৌড়ে অনেকটাই এগিয়ে আছে ভারত । তাদের খেলা বাকি আছে বাংলাদেশ , শ্রীলংকা আর ইংল্যান্ডের বিপক্ষে । এই তিন ম্যাচে একটি জয় পেলেই ভারতের নিশ্চিত হবে সেমিতে খেলা । এমনকি তিন ম্যাচ হারলেও হিসেবের মারপ্যাঁচে তাদের উঠে যাওয়ার সম্ভাবনা আছে বিশ্বকাপের শেষ চারে
খেলার । এমন অবস্থায় বাংলাদেশের বিপক্ষে অনেকটাই নির্ভার ভারত বিশ্রাম দিতেপারে তাদের সেরা একাধিক খেলোয়াড়কে । যাদের মধ্যে থাকতে পারেন অধিনায়ক বিরাট কোহলি আর মহেন্দ্র সিং ধোনি ।

আর এমনটা ভারত করবে পাকিস্তানকে বিপদে ফেলার জন্য । কারণ এই মুহূর্তে বাংলাদেশ আর পাকিস্তান সাত ম্যাচে সাত পয়েন্ট নিয়ে দাড়িয়ে আছে প্রায় সমান অবস্থানে । ফলে শেষ দুইটি ম্যাচ পাকিস্তান আর বাংলাদেশের জন্য খুবই গুরুত্বপূর্ণ । ভারতের বিপক্ষে বাংলাদেশ জিতে গেলে সমস্যায় পড়বে পাকিস্তান । আর এমনটা বাংলাদেশকে বাড়তি সুবিধা দিতে নিজেদের সেরা খেলোয়াড়দের নামাচ্ছে না ভারত !

এটা অবশ্য পাকিস্তানের সাবেক ক্রিকেটার বাসিত আলীর ভাবনা । তিনি মনে করেন , বিশ্বকাপ থেকে পাকিস্তানকে বিদায় করে দিতে বাংলাদেশের বিপক্ষে খারাপ ক্রিকেট খেলবে ভারত !

পাকিস্তানের একটি টেলিভিশন অনুষ্ঠানে বাসিত আলী বলেন, ভারত কখনোই চায় না পাকিস্তান বিশ্বকাপের সেমিফাইনাল খেলুক। তাদের দুই ম্যাচ রয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার বিপক্ষে। আফগানিস্তানের বিপক্ষে ভারত কেমন খেলেছে, কীভাবে খেলেছে তা তো সবাই দেখেছি।

পাকিস্তানের হয়ে ১৯টি টেস্ট ও ৫০টি ওয়ানডে ম্যাচ খেলা বাসিত আলী আরও বলেন, ভারত যদি বাংলাদেশ ও শ্রীলংকার সঙ্গে ইচ্ছা করে হেরে যায় তাহলে কেউ কিছু বলতে পারবে না। কারণ তারা তো সত্য স্বীকার করতে ভয় পায়। দেখবেন, পরের ম্যাচগুলোতে ভারত এমন করে খেলবে যে, কেউ বুঝতেই পারবে না ম্যাচে কী হচ্ছে। আফগানিস্তানের বিপক্ষে ম্যাচে যেমন দেখা গিয়েছে।

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে ইংল্যান্ডের সাথে খেলবে ভারত ৩০ জুন । সেই ম্যাচে ভারত জিতে গেলে বাংলাদেশ আর শ্রীলংকার বিপক্ষে ভারত পুরো শক্তি নিয়ে খেলবে না মনে করেন বাসিত আলী । কারণ ইংল্যান্ডের বিপক্ষে জিতলেই সেমি নিশ্চিত হয়ে যাচ্ছে দুইবারের চ্যাম্পিয়ন ভারতের ।

আহাস/ক্রী/০০২