Download WordPress Themes, Happy Birthday Wishes

পারলেন না গেইল শেষ ইচ্ছা পূরণ করতে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ক্রিকেট ইতিহাসের অন্যতম আকর্ষণীয় আর আক্রমণাত্মক ব্যাটসম্যান ক্রিস গেইল , তাতে কোন সন্দেহ নেই । ক্রিকেট বিশ্বে যিনি ‘ইউনিভার্সেল বস’ নামেও পরিচিত । ক্যারিবিয়ান ক্রিকেটে তার রয়েছে বিশাল অবদান । ওয়েস্ট ইন্ডিজের হয়ে জিতেছেন দুইটি টি-২০ বিশ্বকাপ । কিন্তু সেই গেইলের শেষ ইচ্ছা পূরণ করছে না ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড ।

ইংল্যান্ডে ওয়ানডে বিশ্বকাপ চলার সময়েই গেইল ইচ্ছা প্রকাশ করেছিলেন , ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে শেষ ম্যাচ খেলেই তিনি অবসর নিতে চান। কিন্তু সেটা আর হচ্ছে না ।

ভারতের বিপক্ষে টেস্ট সিরিজকে সামনে রেখে ইতোমধ্যেই স্কোয়াড ঘোষণা করেছে উইন্ডিজ ক্রিকেট বোর্ড । কিন্তু সেখানে রাখা হয় নি গেইলকে ।

জানা গেছে , সীমিত আর সল্প ধারার ক্রিকেটের সম্রাট গেইলের উপর টেস্ট ক্রিকেট নিয়ে ভরসা রাখতে নারাজ ইন্ডিজ ক্রিকেট বোর্ডের নির্বাচকরা। তাই জীবনের শেষ টেস্ট ম্যাচ আর ঘরের মাঠে খেলা হল না গেইলের।

২০০০ সালে জিম্বাবোয়ের বিরুদ্ধে টেস্টে অভিষেক হয়েছিল গেইলের। শেষ টেস্ট খেলেছেন বছর পাঁচেক আগে। বাংলাদেশের বিরুদ্ধে। ১০৩টি টেস্ট খেলে ৭২১৪ রান করেছেন গেইল। সর্বোচ্চ রান ৩৩৩। কিন্তু ধীরে ধীরে টি-২০ ক্রিকেটে মন দিয়েছেন গেইল।

আহাস/ক্রী/০০৫