Download WordPress Themes, Happy Birthday Wishes

নিষিদ্ধ হলেন ফ্রান্সের বিশ্বকাপজয়ী ফুটবলার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০১৮ সালে রাশিয়ায় অনুষ্ঠিত ফিফা বিশ্বকাপ ফুটবলে শিরোপা জিতেছে ফ্রান্স । ফ্রান্সের দ্বিতীয়বারের মত বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন সেন্টার ব্যাক আদিল র‍্যামি , যিনি সম্প্রতি বহিস্কার হয়েছেন তার ক্লাব ‘অলিম্পিক মার্সেই’ থেকে ।

জানা গেছে , সম্প্রতি ক্লাবের ট্রেনিং বাদ দিয়ে ফ্রান্সের একটি টিভি চ্যানেলের রিয়েলিটি শোতে অংশ নেন র‍্যামি । যেখানে তাকে ‘মাড রেসলিং’ এ অংশ নিতে দেখা যায় । বিষয়টি ভালভাবে নেয় নি তার ক্লাব অলিম্পিক মার্শেই ।

র‍্যামি রিয়েলিটি শোতে যাওয়ার জন্য ক্লাবের কাছ থেকে কোন পূর্ব-অনুমতি নেন নি । সেই সাথে মিস করেন ট্রেনিং সেশন । এতেই তার প্রতি বিরাগভাজন হয় লীগ ওয়ানের ক্লাবটি । যার রেশ ধরে র‍্যামিকে বরখাস্ত করেছে মার্শেই ।

রিয়েলিটি শো’এ অংশ নেয়ার ঘটনাটি মূলত মে মাসের। সেসময় মার্শেইর ট্রেনিং সেশন মিস করেন আদিল র‌্যামি। পরে তাকে সেসময় একটি মাড রেসলিংয়ে অংশ নিতে দেখা যায় টিভিতে। এরপরই তাকে ডেকে এনে জবাব জানতে চায় ক্লাব।

৩৩ বছর বয়সী এই ফুটবলার জানান, ইনজুরি থাকায় তিনি ট্রেনিংয়ে অংশ নেননি। তবে, তার এই উত্তরে সন্তুষ্ট নয় ক্লাব কর্তৃপক্ষ। এর আগেও এমন ঘটনার জন্ম দিয়েছেন এই ফুটবলার।

র‍্যামি ফ্রান্সের ২০১৮ সালের বিশ্বকাপজয়ী দলের স্কোয়াডে ছিলেন । কিন্তু তাকে কোন ম্যাচেই মাঠে নামান নি কোচ দিদিয়ের দেশাম্প । ফ্রান্সের জাতীয় দলের হয়ে ২০১০ সাল থেকে ৩৬টি ম্যাচ খেলে একটি গোলও করেছেন তিনি ।

ফ্রান্সের বিশ্বকাপ জয়ের পরেই আন্তর্জাতিক ফুটবল থেকে সরে দাঁড়াবার ঘোষণা দিয়েছেন র‍্যামি । বিশ্বকাপের পর ডাক পেলেও যে কারণে জাতীয় দলের ক্যাম্পে যোগ দেন নি এই ৩৩ বছর বয়সী ফুটবলার ।

আহাস/ক্রী/০০২