Download WordPress Themes, Happy Birthday Wishes

নিউজিল্যান্ড দল থেকে সরে দাঁড়ালেন তিনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

টানা দুইবার আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ফাইনালে উঠেও শিরোপা জিততে ব্যর্থ নিউজিল্যান্ড । বিশেষ করে সদ্য সমাপ্ত বিশ্বকাপের ফাইনালে কিউইদের হার ছিল বুক ভেঙ্গে দেওয়ার মত । যেখানে সুপার ওভারের টাই ম্যাচে তাদের হারতে হয়েছে আজব এক নিয়মে । যা নিয়ে এখনো সমালোচনা চলছে চারিদিকে ।

ফাইনালে নিউজিল্যান্ডের এমন হারের পর বুঝি মন ভেঙ্গে গেছে দলের ব্যাটিং কোচ বেশি ক্রেইগ ম্যাকমিলানের। তাই বিশ্বকাপ শেষ হতেই কিউই দলের ব্যাটিং কোচের দায়িত্ব থেকে সরে দাঁড়াবার ঘোষণা দিয়েছেন তিনি ।

ম্যাকমিলানের সাথে অবশ্য এই বিশ্বকাপ পর্যন্তই চুক্তি ছিল নিউজিল্যান্ড বোর্ডের । ম্যাকমিলান জানিয়ে দিয়েছেন , সেই চুক্তি আর বাড়াচ্ছেন না তিনি ।

যদিও গত পাঁচ বছরে ম্যাকমিলানের দায়িত্বে অনেক উন্নতি হয়েছে নিউজিল্যান্ডের । টানা দুইটি বিশ্বকাপের ফাইনাল খেলা সহজ কথা না । তার সঙ্গে হয়ত আবারও চুক্তি বাড়াবার কথা ভাবছিল নিউজিল্যান্ড বোর্ড । কিন্তু এই সাবেক খেলোয়াড় নিজেই সরে দাঁড়াবার সিদ্ধান্ত নেয়ায় সেটা আর হচ্ছে না ।

বিদায়বেলায় ম্যাকমিলান তার আবেগী টুইটে লিখেন, ‘ব্ল্যাক ক্যাপসদের সঙ্গে ব্যাটিং কোচ হিসেবে আমার সময় শেষ হলো। শুধু বলতে চাই, গত পাঁচ বছর বিভিন্ন খেলোয়াড় এবং সাপোর্ট স্টাফদের সঙ্গে কাজ করে কতটা গর্বিত আমি। এই স্পেশাল দলটি শীর্ষ পর্যায়ে নম্রতা, ক্রীড়াদক্ষতা দেখিয়ে নিউজিল্যান্ডকে গর্বিত করছে।’

ম্যাকমিলান অবশ্য চাকরি ছাড়ার সিদ্ধান্তটা জানিয়েছিলেন চলতি বছরের ফেব্রুয়ারিতেই। কিন্তু এতদিন হয়ে গেলেও তার স্থলাভিষিক্ত কাউকে খুঁজে বের করেনি কিউই ম্যানেজম্যান্ট।

কোচ হওয়ার আগে খেলোয়াড় হিসেবেও বেশ নাম ছিল ম্যাকমিলানের। নিউজিল্যান্ডের হয়ে ৫৫টি টেস্ট, ১৯৭ ওয়ানডে আর ৮টি টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা আছে তার।

আহাস/ক্রী/০০৪