Download WordPress Themes, Happy Birthday Wishes

দুইমাসের জন্য নিষিদ্ধ ব্রাজিলের কোপা আমেরিকা জয়ের নায়ক

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ব্রাজিলে অনুষ্ঠিত সর্বশেষ কোপা আমেরিকা ফুটবল টুর্নামেন্ট অনেক খেলোয়াড়ের জন্যই পরিনত হয়েছে দুঃস্বপ্নের আসরে । সর্বপ্রথম আর্জেন্টিনার সুপারস্টার লিওনেল মেসি এই আসরে খেলেই নিষিদ্ধ হয়েছেন আন্তর্জাতিক ফুটবল থেকে । রেফারি আর আয়োজকদের সাথে দক্ষিণ আমেরিকার ফুটবল ফেডারেশনের (কনমেবল) সমালোচনা করে দুই মাসের নিষেধাজ্ঞা পেয়েছেন মেসি ।

মেসির ঘটনার রেশ কাটতে না কাটতেই এবার একই শাস্তি পেলেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড গ্যাব্রিয়েল জেসুস । কোপা আমেরিকার ফাইনালে রেফারির সিদ্ধান্তের প্রতিবাদ এবং অসদাচরণ করায় তাকে দুই মাসের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নিষিদ্ধ করেছে কনমেবল ।

গত মাসে ঘরের মাঠে হওয়া কোপা আমেরিকায় চ্যাম্পিয়ন হয়েছে ব্রাজিল। ফাইনাল ম্যাচে পেরুকে ৩-১ গোলে হারায় সেলেকাওরা। ম্যাচে ব্রাজিলের দ্বিতীয় গোলটি করেছিলেন জেসুস । ম্যাচে তিনি দেখান নজরকারা পারফর্মেন্স । কিন্তু সেই ম্যাচের ৭০ মিনিটের মাথায় মাথা গরম করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন তিনি । যা পরিনত হয় লাল কার্ডে আর তাতেই মাঠ থেকে বহিস্কার হন ম্যানচেস্টার সিটির স্ট্রাইকার ।

রেফারির সিদ্ধান্ত পছন্দ হয় নি জেসুসের । মাঠ ছাড়ার সময় ভিএআর মনিটরে ধাক্কা দিয়ে যান তিনি । এই ঘটনায় অবশ্য ম্যাচের পর ক্ষমা চান তিনি । তবে তাতে কোন কাজ হয় নি । ক্ষমা পান নি জেসুস ।

দুই মাসের নিষেধাজ্ঞার পাশাপাশি ৩০ হাজার ডলার জরিমানাও করা হয়েছে জেসুসকে । অবশ্য আগামী সাত দিনের মধ্যে শাস্তির বিরুদ্ধে আপিল করতে পারবেন তিনি। শাস্তি না কমলে নিষেধাজ্ঞার ফলে সেপ্টেম্বরে কলম্বিয়া ও পেরুর বিপক্ষে ব্রাজিলের দুটি প্রীতি ম্যাচে খেলতে পারবেন না ২২ বছর বয়সী এই ফরোয়ার্ড।

আহাস/ক্রী/০০৩