Download WordPress Themes, Happy Birthday Wishes

টি-২০ ব্লাস্টে ক্যামেরন ডেলপোর্টের দ্রুততম সেঞ্চুরির রেকর্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডের ঘরোয়া টি-২০ ব্লাস্ট ক্রিকেট আসরে যেন দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের দাপট চলছে । বৃহস্পতিবার এই আসরে প্রথম খেলতে নেমেই ঝড় তুলেছিলেন এবি ডি ভিলিয়ার্স । আর এবার আরেক প্রোটিয়া তারকা ক্যামেরন ডেলপোর্ট গড়েছেন আসরের পঞ্চম দ্রুততম সেঞ্চুরির রেকর্ড । যা এসেক্সের ইতিহাসের দ্রুততম সেঞ্চুরিও বটে । যার সুবাদে এসেক্স ৫২ রানে হারিয়েছে সারেকে ।

শুক্রবার চেমসফোর্ডে অনুষ্ঠিত ম্যাচটি বৃষ্টির কারণে নেমে আসে ১৫ ওভারে । যেখানে প্রথমে ব্যাট করে সাসেক্স তোলে ৪ উইকেটে ২২৬ রানের বিশাল স্কোর । জবাবে সাত উইকেটে ১৭৪ রানে শেষ হয় সারের লড়াই ।

ম্যাচের শুরুতে ওপেন করতে নেমে ডেলপোর্ট খেলেন মাত্র ৪৯ বলে ১২৯ রানের ইনিংস । এই ইনিংস খেলার পথে মাত্র ৩৮ বলে সেঞ্চুরি হাঁকান এই দক্ষিণ আফ্রিকান । যা আসরের পঞ্চম দ্রুততম সেঞ্চুরির রেকর্ড । তার ইনিংসে ছিল সাতটি চার । আর ছক্কা ছিল চোদ্দটি ।

চতুর্থ উইকেটে আসরের রেকর্ড ১৩৫ রানে জুটি গড়েন ডেলপোর্ট আর ড্যানিয়েল লরেন্স । সেটাও মাত্র ৪৪ বলে ! লরেন্স ২২ বলে দুটি চার আর ছয়টি ছক্কায় করেন অপরাজিত ৫৭ রান ।

সারের হয়ে গ্যারেথ বেটি নেন দুইটি উইকেট ।

জবাবে ব্যাট করতে নামা সারের হয়ে অ্যারন ফিঞ্চ করেন ৪০ রান । এছাড়া ৪৭ রান করেছেন রয় বার্নস । ৪৫ রান আসে জর্ডান ক্লার্কের ব্যাট থেকে । যদিও সেটা জয়ের জন্য যথেষ্ট ছিল না ।

এসেক্সের হয়ে ম্যাথিউ কুইন নিয়েছেন তিনটি উইকেট । দুই উইকেট পান শেন স্ন্যাটার ।

ম্যাচের সেরা অবধারিতভাবেই হয়েছেন ডেলপোর্ট ।

আহাস/ক্রী/০০৫