Download WordPress Themes, Happy Birthday Wishes

ক্লাসেনের সেঞ্চুরি বিফলে গেল ডুমিনির তান্ডবে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ক্যানাডায় চলমান গ্লোবাল টি-২০ ক্রিকেটে দারুণ জয় পেয়েছে উইনিপেগ হক্স । হাই স্কোরিং ম্যাচে বৃষ্টি আইনে দলটি মাত্র ২ রানে হারিয়েছে টরোন্টো ন্যাশনালসকে । দুর্ভাগ্য ন্যাশনালসের হেনরিক ক্লাসেনের । দানবীয় এক সেঞ্চুরি করেও দলকে জেতাতে পারেন নি তিনি । বরং আরেকটি দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচের নায়ক বনেছেন তারই স্বদেশী জেপি ডুমিনি ।

বৃহস্পতিবার ওন্টারিওতে অনুষ্ঠিত ম্যাচে প্রথমে ব্যাট করে টরোন্টো ন্যাশনালস নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেটে তোলে ২৩৮ রানের বিশাল স্কোর । জবাবে উইনিপেগ হক্স ১৭.১ ওভারে পাঁচ উইকেটের খরচায় ২০১ রান তোলার পর নামে বৃষ্টি । এরপর আর খেলা শুরু না হলে ডার্কওয়ার্থ লুইস পদ্ধতিতে বিজয়ী ঘোষণা করা হয় উইনিপেগকে ।

শুরু থেকেই রানের চাকা সচল রেখে ২৩ বলেই ৪২ রানের জুটি গড়েন চিরাগ সুরি আর রড্রিগো থমাস । চিরাগ ১১ বলে দুইটি চার আর একটি ছক্কায় করেন ১৬ রান ।

দ্বিতীয় উইকেটে আসে ১৩৭ রান যোগ করেন ক্লাসেন আর রড্রিগো । সেটাও মাত্র ৬২ বলে ! রড্রিগো করেন ৭৩ রান । মাত্র ৪০ বলের মোকাবেলায় ক্যানাডার এই বামহাতি ওপেনার মেরেছেন সাতটি চারের সাথে পাঁচটি ছক্কা ।

দক্ষিণ আফ্রিকার হেনরিখ তুলে নেন অনবদ্য সেঞ্চুরি । করেন অপরাজিত ১০৬ রান । এই উইকেট কিপারের ৪৯ বলের ইনিংসে ছিল ১১ টি চার আর ৫টি ছক্কা ।

৫ বলে একটি করে চার আর ছক্কায় ১২ রান করেছেন কেইরন পোলার্ড ।

উইনিপেগের হয়ে মোহাম্মদ ইরফান আর কলিম সানা নিয়েছেন দুইটি করে উইকেট ।

জবাবে ব্যাট করতে নামা উইনিপেগ ৪৯ রানেই হারায় তিন উইকেট । এর মধ্যে ১৩ বলে ২১ রান করেন ক্রিস লিন । ১ রানে আউট হয়ে হত্যাশ করেন পাকিস্তানের উমর আকমল ।

চতুর্থ উইকেটে ডুমিনি আর সানি সোহেল যোগ করেন ৯১ রান । ভারতীয় বংশোদ্ভূত সানি করেন ২৯ বলে ৩৬ রান । তিনি মেরেছেন চারটি চার ।

দক্ষিণ আফ্রিকান ডুমিনির ব্যাট থেকে আসে ৮৫ রান । তার ৪১ বলের অপরাজিত ইনিংসে ছিল আটটি চার আর পাঁচটি ছক্কা ।

ষষ্ঠ উইকেটে ডুমিনির সাথে অবিচ্ছিন্ন ৫১ রান যোগ করেন অধিনায়ক রিয়াদ এমরিত । এই ক্যারিবিয়ান করেন অপরাজিত ৩২ রান । সেটাও মাত্র ১৫ বলে । তার ব্যাট থেকে আসে দুইটি চার আর তিনটি ছক্কা ।

নেপালের লেগ স্পিনার সন্দ্বীপ লামিচানে নিয়েছেন দুইটি উইকেট ।

ম্যাচের সেরা হয়েছেন ডুমিনি ।

আহাস/ক্রী/০০১