Download WordPress Themes, Happy Birthday Wishes

কে হচ্ছেন উইয়েফার বর্ষসেরা ফুটবলার ?

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইউরোপের ফুটবলের সর্বোচ্চ সংস্থা ‘উইয়েফা’ ২০১৮-১৯ মৌসুমের বর্ষসেরা ফুটবলারের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছে । এবারের খেতাবের জন্য সেরা তিনে জায়গা করে নিয়েছেন – ক্রিস্টিয়ানো রোনালদো , লিওনেল মেসি আর ভার্জিল ভ ইয়ান ডাইক ।

উইয়েফার বর্ষসেরা ফুটবলারের খেতাব তিানবার জিতেছেন লিওনেল মেসি । চারবার এই পুরস্কার জিতেছেন রোনালদো । আর ভ্যান ডাইক প্রথম সেরা তিনে জায়গা করে নিয়েছেন ।

গতবার উইয়েফার বর্ষসেরা ফুটবলার হয়েছিলেন রিয়েল মাদ্রিদের লুকা মড্রিচ । তবে এবার ক্রোয়েশিয়ান মিডফিল্ডার জায়গা পান নি সেরা তিনে ।

এবারের খেতাবের জন্য সবচেয়ে ফেভারিট জুভেন্টাসের রোনালদো । তিনি জুভেন্টাসের হয়ে ঘরোয়া ডাবলের সাথে পর্তুগালের হয়ে জিতেছেন উইয়েফা নেশন্স লীগ শিরোপা । ছিলেন ইটালিয়ান লীগের বর্ষসেরা ফুটবলার । সব মিলিয়ে ঘরোয়া আর আন্তর্জাতিক সাফল্যের বিবেচনায় সিআর-সেভেন পঞ্চমবারের জন্য উইয়েফার সেরা ফুটবলার হবার দৌড়ে সবচেয়ে এগিয়ে ।

অন্যদিকে মেসি লা লীগায় জিতেছেন সেরা গোলদাতার পুরস্কার । হয়েছেন ইউরোপ আর চ্যাম্পিয়ন্স লীগের সেরা গোলদাতা । বার্সেলোনার হয়ে জিতেছেন লা লীগা ।

আর ভ্যান ডাইক লিভারপুলের হয়ে জিতেছেন চ্যাম্পিয়ন্স লীগ আর উইয়েফা সুপার কাপ । ছিলেন প্রিমিয়ার লীগের সেরা । সব মিলিয়ে তিনিও উইয়েফা বর্ষসেরা ফুটবলারের খেতাব জয়ের অন্যতম দাবীদার ।

আহাস/ক্রী/০০৬