Download WordPress Themes, Happy Birthday Wishes

কিংস ইলেভেন পাঞ্জাব ছাড়লেন তিনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্রেঞ্চাইজি টি-২০ আসর ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল)
১২তম আসর শেষ হয়েছে সদ্যই । এখনও অনেক দেরী পরবর্তী আসরের । আগামী বছর অর্থাৎ ২০২০ সালে অনুষ্ঠিত হবে আইপিএলের ত্রয়োদশ আসর । কিন্তু সেই আসরকে ঘিরে ইতোমধ্যেই তোরজোড় শুরু করে দিয়েছে ফ্রেঞ্চাইজিরা । কোলকাতা নাইট রাইডার্স আর হায়েদবাদের মত দল নিজেদের গোছাতে মাঠে নেমে গেছে ।আপাতত তাদের টার্গেট নিজেদের কোচিং স্টাফ শক্তিশালী করা । যে কারণে এই দুই ফ্রেঞ্চাইজি ইতোমধ্যেই বদলে ফেলেছে নিজেদের কোচ ।

এদিকে আসন্ন আসরে কিংস ইলেভেন পাঞ্জাবের কোচিং স্টাফেও আসছে পরিবর্তন । অন্তত দলের প্রধান কোচ হিসেবে থাকছেন না মাইক হেসন । বুধবার তিনি নিজেই ছেড়েছেন পাঞ্জাবের প্রধান কোচের পদ ।

মাত্র সর্বশেষ আসরেই প্রীতি জিনতার পাঞ্জাবের দায়িত্ব নিয়েছিলেন হেসন । তার সাথে চুক্তি ছিল দুই বছরের । কিন্তু নিজেই চুক্তির মাঝপথে সরে দাঁড়ালেন হেসন ।

দায়িত্ব থেকে সরে দাঁড়িয়ে হেসন জানিয়েছেন , ‘ বিশেষ কারণে আমাকে সরে দাঁড়াতে হচ্ছে পাঞ্জাবের কোচের পদ থেকে । তাদের সাথে সময়টা আমি খুব উপভোগ করেছি । আশা করছি , আগামীতে পাঞ্জাব খুব ভাল করবে । সাফল্য থেকে খুব বেশী দূরে নেই তারা । ‘

পাঞ্জাব এখন পর্যন্ত আইপিএলের শিরোপা পায় নি । একবারই খেলেছে ফাইনালে ২০১৪ সালের আসরে । ২০১৯ সালে তারা ষষ্ঠ হয় । যা নিয়ে হতাশ ছিল ফ্রেঞ্চাইজিরা । তবে সেই কারণেই দল থেকে হেসনকে সরিয়ে দেয়া হয়েছে কিনা সেটা এখনও নিশ্চিত না ।

আহাস/ক্রী/০০৫