Download WordPress Themes, Happy Birthday Wishes

ওয়েস্ট ইন্ডিজে ভারতীয় বোলারদের দাপট

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ওয়েস্ট ইন্ডিজের মাটিতে টি-২০ আর ওয়ানডে সিরিজ জয়ের পর ভারতের সামনে এখন টেস্ট সিরিজ জয়ের হাতছানি । এবারের টেস্ট সিরিজ আবার বিশেষ গুরুত্বপূর্ণ । কারণ এটি হতে যাচ্ছে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ । মূল সিরিজে নামার আগে ভারতীয় দল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিরুদ্ধে খেলছে তিন দিনের প্রস্তুতি ম্যাচ । যেখানে আবার যথারীতি চলছে ভারতের দাপট ।

চলমান প্রস্তুতি ম্যাচে আজিংকা রাহানের নেতৃত্বাধীন ভারত প্রথম ইনিংসে পাঁচ উইকেটে ২৯৭ রান তুলে ডিক্লেয়ার দেয় । জবাবে ভারতীয় বোলারদের দাপটে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের প্রথম ইনিংস শেষ হয়েছে ১৮১ রানে ।

১১৬ রানের লিড নিয়ে ভারত দ্বিতীয় ইনিংসে তুলেছে ১ উইকেটে ৮৪ রান । অর্থাৎ দ্বিতীয় ইনিংসে ২০০ রানে এগিয়ে থেকে নয় উইকেট অক্ষত থাকা ভারত আছে সুবিধাজনক অবস্থানে ।

রবিবার এন্টিগাতে দিনের শুরুতে ইনিংস ঘোষণা করে ভারত আর ব্যাট করতে নামে নি । নিজেদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমেই ভারতীয় বোলারদের তোপের মুখে পড়েছে ক্যারিবিয়ানরা । ইশান্ত শর্মা , উমেশ যাদব আর কুলদ্বীপ যাদবের সমান তিনটি করে উইকেট শিকারে তাদের প্রথম ইনিংস গুটিয়ে যায় ১৮১ রানেই ।

ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের হয়ে সর্বোচ্চ ৫১ রান করেছেন কাভেম হজ । ১০০ বল খেলে এই ওপেনার মেরেছেন আটটি চার ।

৩৩ রান করেন অধিনায়ক ঝামার হ্যামিল্টন । ২৬ রান আসে জোনাথন কার্টারের ব্যাট থেকে ।

দ্বিতীয় ইনিংসে ২২ রানেই প্রথম উইকেট হারায় ভারত । ৩২ বলের মোকাবেলায় একটি চার ১৩ রান করে ফেরেন ওপেনার মায়াংক আগারওয়াল ।

দ্বিতীয় উইকেটে অবিচ্ছিন্ন ৬২ রান জুড়ে দিন শেষ করেছেন আজিংকা রাহানে আর হনুমা বিহারী । অধিনায়ক রাহানে অপরাজিত আছেন ২০ রানে । ৯৫ বলের অতি ধীর ইনিংসে তিনি মেরেছেন তিনটি চার ।

অন্যদিকে ৮৪ বলে ৪৮ রান করে অপরাজিত ছিলেন হনুমা বিহারী । এই অল রাউন্ডার মেরেছেন ছয়টি চার আর একটি ছক্কা ।

ক্যারিবিয়ানদের পক্ষে একমাত্র উইকেট নিয়েছেন রোমাইরো শেফার্ড ।

আহাস/ক্রী/০০২