Download WordPress Themes, Happy Birthday Wishes

এনামুল হক বিজয়ের সেঞ্চুরিও জেতাতে পারে নি বাংলাদেশকে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বিশ্বকাপের হতাশা কাটতে না কাটতে বাংলাদেশের ক্রিকেটের জন্য বড় দুঃসংবাদ । আফগানিস্তান ‘এ’ দলের সাথে নিজ দেশের মাটিতে প্রথম তিনদিনের ম্যাচে বাংলাদেশ ‘এ’ দল হেরে গেছে সাত উইকেটের বড় ব্যবধানে । এই হারের ফলে দুই ম্যাচের সিরিজে পিছিয়ে পড়েছে বাংলাদেশ ।

আফগানিস্তানের বিপক্ষে প্রথম ইনিংসে ব্যাট করে বাংলাদেশ অল আউট হয় ২৫২ রানে । জবাবে ২৫৭ রানে গুটিয়ে যায় আফগানিস্তান । কিন্তু দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের ব্যাটিং ছিল আরও করুণ । বাংলাদেশ দল এবার অল আউট হয়েছে ১৭৫ রানে ।

ফলে মাত্র ১৭২ রানের লক্ষ্য দাঁড়ায় সফরকারী আফগানিস্তান দলের সামনে । যা তারা টপকে যায় সহজেই ।যদিও দ্বিতীয় ইনিংসে দলীয় ২ রানেই আফগানিস্তান হারায় উদ্বোধনী ব্যাটসম্যান উসমান গনিকে ।

তবে আরেক ওপেনার ইবরাহিম জারদানের অপরাজিত ৭৬ আর সাথে চারে নামা নাসির করেন হার না মানা ৫৯ রান । দুইজনে মিলে চতুর্থ উইকেটে যোগ করেছেন অবিচ্ছিন্ন ১০২ রান । যা জয় এনে দেয় আফগানিস্তানকে ।

বাংলাদেশের হয়ে প্রথম ইনিংসে ১২১ রান করেন ওপেনার এনামুল হক বিজয় । এছাড়া ৫০ রান করেন আফিফ হোসেন ধ্রুব । যদিও সেটা ম্যাচ জেতাতে পারে নি স্বাগতিকদের । আর দ্বিতীয় ইনিংসে কোন টাইগার ব্যাটসম্যান অর্ধশতকের দেখাই পান নি । সেখানে আফিফের ৪১ রান ছিল সর্বোচ্চ ।

বাংলাদেশের বিপক্ষে দ্বিতীয় ইনিংসে একাই সাত উইকেট নেন আফগান স্পিনার কায়েস আহমেদ । তিনি হয়েছেন ম্যাচের সেরা ।

আহাস/ক্রী/০০৭