Download WordPress Themes, Happy Birthday Wishes

উল্টো বাংলাদেশকেই হুমকি দিলেন কোহলি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলমান আইসিসি ওয়ানডে বিশ্বকাপে ভেঙ্গে গেছে ভারতের অপরাজিত থাকার সম্মান । ইংল্যান্ডের কাছে ৩১ রানের পরাজয়ে নিশ্চিত হতে হতেও হয় নি ভারতের সেমি ফাইনাল । তবে আগামী দুই ম্যাচের একটিতে শ্রীলংকা কিংবা বাংলাদেশের বিপক্ষে জয় পেলেই শেষ চারে উঠে যাবে টিম ইন্ডিয়া ।

রবিবার বার্মিংহ্যামের এজবাস্টনে প্রথমে ব্যাট করা ইংল্যান্ড ৫০ ওভারে তোলে ৩৩৭ রান । জবাবে ভারত ৫০ খেলেও পাঁচ উইকেটে ৩০৬ রানের বেশী এগুতে পারে নি ।

ভারতের এহেন হারের প এখন চারিদিকে চলছে সমালোচনা । বিশেষ করে গোটা ম্যাচে ভারতের বিখ্যাত ব্যাটিং লাইন আপকে যেন দেখা যায় নি জয়ের চেষ্টা করতে । বড় টার্গেট তাড়ায় শেষ ওভারে এসে একটি ছক্কা হাঁকিয়েছেন মহেন্দ্র সিং ধোনি ।

ম্যাচে ভারতের ব্যাটিংয়ের সমালোচনা করছেন সাবেক ক্রিকেটাররাও । তবে ভারতের অধিনায়ক বিরাট কোহলি অবশ্য খুব বেশী মাথা ঘামাচ্ছেন না বা গুরুত্ব দিচ্ছেন না ইংল্যান্ডের বিরুদ্ধে হারকে । তিনি বরং পরের ম্যাচে বাংলাদেশের বিপক্ষে সেরাটা খেলার কথাই জানিয়েছেন । জানিয়েছেন , এই হারের ধাক্কা সামলে পরের ম্যাচেই ঘুরে দাঁড়াবে টিম ইন্ডিয়া ।

ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের শেষ কোহলি বলেন , ‘ কোন দলই হারতে চায় না । ইংল্যান্ড আজ (রবিবার) ভালো খেলেই জিতেছে । ‘

বিশ্বকাপে টানা পাঁচটি হাফ সেঞ্চুরি করা কোহলি জানান , ‘ ইংল্যান্ডের বিপক্ষে হারের ধাক্কা আমরা সামনের ম্যাচেই সামলে উঠতে চাই । আশা করছি , আগামী ম্যাচে জিতেই আমরা সেমি ফাইনাল নিশ্চিত করব ‘ ।

সোমবার (২ জুলাই) ভারতের খেলা বাংলাদেশের বিপক্ষে । এই ম্যাচে নিজেদের সেমি ফাইনালের আশা বাঁচিয়ে রাখতে ভারতকে হারাতেই হবে টাইগারদের । আর নতুবা শেষ হয়ে যাবে বিশ্বকাপের সেমিতে খেলার স্বপ্ন ।

এমন অবস্থায় বিরাট কোহলির বাংলাদেশকে হারিয়ে দেয়ার আগাম হুমকি খানিকটা ভয়ের কারণই বৈকি !

আহাস/ক্রী/০০৪