Download WordPress Themes, Happy Birthday Wishes

ইনজুরিতে বাংলাদেশ দল থেকে ছিটকে পড়লেন তিনি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

চলতি আগস্ট মাসের শেষদিকে শুরু হচ্ছে নারী টি-২০ বিশ্বকাপের বাছাই পর্ব । যেখানে অংশ নিচ্ছে বাংলাদেশের নারী ক্রিকেট দল । কিন্তু সেই বাছাই পর্বের আগে বড় এক দুঃসংবাদ পেয়েছে টাইগ্রেসরা । ইনজুরির কারণে টি-২০ বিশ্বকাপের বাছাই পর্বে খেলা হচ্ছে না দলের অন্যতম সেরা তারকা রুমানা আহমেদের ।
 
বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নারী উইংয়ের ম্যানেজার নাজমুল আবেদিন শুক্রবার রুমানার ইনজুরি আক্রান্ত হওয়ার খবর নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, হাঁটুর ইনজুরিতে পড়েছেন রুমানা। বর্তমানে পুনর্বাসন প্রক্রিয়ায় অংশ নিচ্ছেন তিনি। তবে টুর্নামেন্টে তার অংশগ্রহণ অসম্ভব।
 
অল রাউন্ডার রুমানা বাংলাদেশের ওয়ানডে নারী ক্রিকেট দলের অধিনায়ক । দলের অন্যতম অভিজ্ঞ এই খেলোয়াড়ের অভাব নিশ্চিতভাবেই অনুভব করবে বাংলাদেশ বাছাই পর্বে ।
 
বিশ্বকাপের বাছাইপর্বের লড়াই হবে স্কটল্যান্ডে। এ বাছাইপর্ব চলবে ৭ সেপ্টেম্বর পর্যন্ত। দুই গ্রুপে ভাগ হয়ে ২০২০ সালের বিশ্বকাপের টিকিটের জন্য লড়বে আট দল। ‘এ’ গ্রুপের চার দল বাংলাদেশ, থাইল্যান্ড, স্কটল্যান্ড ও যুক্তরাষ্ট্র। ‘বি’ গ্রুপে থাকছে আয়ারল্যান্ড, পাপুয়া নিউগিনি, নামিবিয়া ও হল্যান্ড। দুই গ্রুপ থেকে শীর্ষ দুই দল খেলবে সেমিফাইনালে। চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ২০২০ সালে অস্ট্রেলিয়ায় টি-২০ বিশ্বকাপের টিকিট পাবে।
 
হল্যান্ডে অনুষ্ঠিত বাছাইপর্বে চ্যাম্পিয়ন হয়েছিল সেবার বাংলাদেশ।
 
প্রথম ম্যাচের আগে হল্যান্ডের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবেন বাংলাদেশের নারীরা। ৩১ আগস্ট টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে লড়বে বাংলাদেশ ও পাপুয়া নিউগিনি। ১ সেপ্টেম্বর গ্রুপ পর্বে বাংলাদেশের মেয়েদের দ্বিতীয় ম্যাচ যুক্তরাষ্ট্রের বিপক্ষে। ৩ সেপ্টেম্বর গ্রুপ পর্বের শেষ ম্যাচে প্রতিপক্ষ স্বাগতিক স্কটল্যান্ড। সেমিফাইনাল ও ফাইনাল অনুষ্ঠিত হবে ৫ ও ৭ সেপ্টেম্বর।
 
বাংলাদেশ দলের পেস বোলার জাহানার আলম জানিয়েছেন , ‘ টি-২০ বিশ্বকাপের মূল পর্বে আমরা কোয়ালিফাই করতে চাই । ‘
 
নারী টি-২০ বিশ্বকাপের তিন আসরে (২০১৪, ২০১৬, ২০১৮) অংশ নিয়ে মাত্র ১টি ম্যাচে জয়ের দেখা পেয়েছে বাংলাদেশ। গত আসরে তো একটা ম্যাচেও জয় আসেনি। অথচ এশিয়া কাপের শিরোপা জেতার পর প্রত্যাশা ছিল অনেক বেশি।

আহাস/ক্রী/০০২