Download WordPress Themes, Happy Birthday Wishes

ইতিহাস গড়ে প্যান আমেরিকান গেমসের ফাইনালে আর্জেন্টিনা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

নিজেদের ইতিহাসে প্রথমবারের মত প্যান আমেরিকান গেমসের ফাইনালে উঠেছে আর্জেন্টিনার পুরুষ আর নারী ফুটবল দল । প্রতিযোগিতার ফাইনালে ওঠার পথে আর্জেন্টিনা হারিয়েছে প্যারাগুয়েকে । সেই সাথে নিশ্চিত করেছে ২০২০ সালের টোকিও অলিম্পিকে খেলা ।

বুধবার নারী বিভাগের আসরের দ্বিতীয় সেমি ফাইনালে মুখোমুখি হয় আর্জেন্টিনা আর প্যারাগুয়েকে । ম্যাচে আর্জেন্টিনা জিতেছে ৩-১ গোলে ।

আর্জেন্টিনার হয়ে প্রথম গোলটি করেন মারিয়ানা লোরোকুয়েট্টে । পেনাল্টি থেকে গোলটি করেন আসরের এখন পর্যন্ত সেরা গোলদাতা মারিয়ানা ।

দ্বিতীয়ার্ধে ফ্রি কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন আল্ডানা কমেটি । আর শেষ গোলটি করেন ইয়েল ওভিয়েডো । ম্যাচের শেষের দিকে দলের হয়ে সান্ত্বনাসূচক একটি গোল পরিশোধ করেন প্যারাগুয়ের অধিনায়ক ভেনিনা কোরেরা ।

আগামী শুক্রবার গেমসের স্বর্ণজয়ের লক্ষ্যে ফাইনালে কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনার মেয়েরা । কোস্টারিকাকে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে কলম্বিয়া ।

এদিকে পুরুষদের বিভাগে সেমিতে আর্জেন্টিনা হারিয়েছে উরুগুয়েকে । আসরের প্রথম সেমিতে আলবেসেলেস্তেরা জিতেছে ৩-০ গোল ।

উরুগুয়ের বিপক্ষে সেমিতে আর্জেন্টিনার এগিয়ে যেতে সময় লাগে মাত্র ৬ মিনিট। জাইচের গোলে এগিয়ে যায় দলটি। ম্যাচের ৩০ মিনিটের সময় ভ্যালেনজুয়েলার পেনাল্টি গোলে ব্যবধান বাড়ায় দলটি। বিরতি পর্যন্ত ২-০ গোলেই এগিয়ে ছিল তারা। বিরতির পর ম্যাচের ৮৬ মিনিটে নিজের দ্বিতীয় ও দলের তৃতীয় গোলটি করে আর্জেন্টিনার জয় নিশ্চিত করে জাইচ।

আসরের ফাইনালে হন্ডুরাসের বিপক্ষে খেলবে আর্জেন্টিনার ছেলেরা । হন্ডুরাস মেক্সিকোকে টাই ব্রেকারে হারিয়ে নিশ্চিত করেছে ফাইনাল ।

আহাস/ক্রী/০০৪