Download WordPress Themes, Happy Birthday Wishes

ইউরোপের সেরাদের সেরা এখন লিভারপুল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইউরোপের ক্লাব ফুটবলের সেরাদের সেরা এখন লিভারপুল । উইয়েফা চ্যাম্পিয়ন্স লীগ জয়ের পর ইংল্যান্ডের জায়ান্টরা এবার জিতে নিয়েছে উইয়েফা সুপার কাপ । তুরস্কে সুপার কাপ জয়ের পথে লিভারপুল টাইব্রেকারে হারিয়েছে আরেক ইংলিশ জায়ান্ট চেলসিকে ।

বুধবার ইস্তানবুলে সুপার কাপ জয়ের লড়াইয়ে মুখোমুখি হয় লিভারপুল আর চেলসি । ম্যাচটি লিভারপুল টাইব্রেকারে জিতে নিয়েছে ৫-৪ গোলে । নির্ধারিত সময়ে ম্যাচ ড্র ছিল ২-২ গোলে ।

এই নিয়ে চতুর্থবারের মত উইয়েফা সুপার জিতেছে লিভারপুল ।

টাইব্রেকারে চেলসির শেষ শট নিয়েছিলেন ট্যামি আব্রাহাম । কিন্তু সেই শট গোলরক্ষক আদ্রিয়েন ফিরিয়ে দিয়ে ম্যাচের নায়ক বনে যান ।

যদিও ম্যাচের শুরুটা স্বপ্নের মতই করেছিল উইয়েফা ইউরোপা লীগের চ্যাম্পিয়ন চেলসি । ৩৬ মিনিটে অলিভার জিরুদের গোলে এগিয়ে যায় ব্লুজরা । কিন্তু ৪৮ মিনিটে সাদিও মানের গোলে সমতা আনে অল রেডরা ।

নির্ধারিত ৯০ মিনিটে আর কোন গোল না হওয়ায় খেলা গড়ায় অতিরিক্ত ৩০ মিনিটে । যেখানে ৯৫ মিনিটে আবারও গোল করেন সেনেগালের মহাতারকা সাদিও মানে ।

কিন্তু ১০১ মিনিটে পেনাল্টি থেকে সমতা আনে চেলসি । বক্সের মধ্যে আব্রাহামকে ফাউল করা হলে পেনাল্টি পায় ফ্রাংক ল্যাম্পার্ডের দল । সেই সুযোগে গোল করে ২-২ এ সমতা আনেন জর্জিনিয়ো।

খেলায় আর কোন গোল হয় নি । ফলে ম্যাচের নিস্পত্তি হয় টাইব্রেকারে । যেখানে নিজেদের পাঁচটি শটেই সফল ছিলেন লিভারপুলের খেলোয়াড়রা । কিন্তু চেলসির হয়ে পঞ্চম শট নিতে আসা আব্রাহামের শট ফিরিয়ে লিভারপুলকে সুপার এনে দেন দেন আদ্রিয়েন । আর পুরো ম্যাচে দুর্দান্ত খেলা আব্রাহাম শেষ বেলায় হয়ে যান ট্র্যাজিক হিরো ।

আহাস/ক্রী/০০১