Download WordPress Themes, Happy Birthday Wishes

ইংল্যান্ড স্কোয়াড থেকে বাদ পড়লেন অধিনায়ক মরগানসহ একাধিক তারকা

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

গত রবিবারেই নিজ দেশের মাটিতে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপের শিরোপা জিতেছে ইংল্যান্ড । লর্ডসের ফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে ইংল্যান্ড জিতেছে তাদের ইতিহাসের প্রথম ওয়ানডে বিশ্বকাপ । যার রেশ এখনও চলছে পুরো ইংল্যান্ড জুড়ে ।

বিশ্বকাপ জয়ের রেশ কাটতে না কাটতেই আগামী ২৪ জুলাই মাঠে নামতে হচ্ছে ইংল্যান্ডকে । এবার তাদের পরীক্ষা আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচে । বুধবার (১৭ জুলাই) আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের জন্য দল ঘোষণা করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ।

আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্টের ঘোষিত ইংল্যান্ড দলে ডাক পেয়েছেন বিশ্বকাপে দুর্দান্ত পারফর্ম করা জেসন রয়। ইংল্যান্ডের টেস্ট দলে এই প্রথম ডাক পেলেন তিনি । বিশ্বকাপে দুর্দান্ত ফর্মে থাকা রয় করেছেন ইংল্যান্ডের হয়ে সর্বোচ্চ ৪৪৩ রান । যার পুরস্কার হিসেবে লাল বলের ক্রিকেটে ডাক পেয়েছেন এই ওপেনার ।

এদিকে টেস্ট স্কোয়াডে জায়গা হয় নি লর্ডস ফাইনালের সেরা বেন স্টোকসের । আরও জায়গা পান নি সুপার ওভারে বল করা জোফরা আর্চার আর মার্ক উডের । মার্ক উড অবশ্য সুযোগ পান নি ইনজুরির কারণে । বিশ্বকাপ ফাইনালে নিজের পুরো ১০ ওভারই পূর্ণ করেছিলেন উড । দলের সঙ্গে আনন্দ উল্লাসেরও সঙ্গী হয়েছিলেন। কিন্তু বিশ্বকাপ জেতার পরই চোট নিয়ে দুঃসংবাদ শুনতে হয় ইংলিশ পেসারকে ।

জানা গেছে , কমপক্ষে চার থেকে ছয় সপ্তাহ মাঠের বাইরে কাটাতে হবে ডারহামের এই পেসারকে। সমস্যা, সাইড স্ট্রেনের। যে কারণে শুধু আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজেই নয় । আগামী মাসের শুরু থেকে অ্যাশেজ সিরিজের প্রথমভাগেও খেলা হবে না তার ।

এমনকি আইরিশদের বিপক্ষে টেস্ট জায়গা হয় নি উইকেট কিপার জশ বাটলারের । তবে জো রুটকে অধিনায়ক করে ঘোষিত দলে আরো আছেন জেমস অ্যান্ডারসন-স্টুয়ার্ট ব্রডের মত তারকা।

আরও বড় খবর , ইংল্যান্ডের বিশ্বকাপজয়ী অধিনায়ক ইয়ান মরগান নেই নিজ জন্মভূমির বিপক্ষে টেস্টে ।

ইংল্যান্ডের টেস্ট দল : জো রুট, মঈন আলী, জেমস অ্যান্ডারসন, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, স্যাম কারান, জো ডেনলি, লুইস গ্রেগরি, জ্যাক লিচ, জেসন রয়, অলি স্টোন, ক্রিস ওকস।

আহাস/ক্রী/০০১