Download WordPress Themes, Happy Birthday Wishes

আর্চারকে নিয়েই অ্যাশেজের স্কোয়াড ঘোষণা করল ইংল্যান্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগামী ১ আগস্ট মাঠে গড়াচ্ছে মর্যাদার অ্যাশেজ সিরিজের প্রথম টেস্ট । ইংল্যান্ড আর অস্ট্রেলিয়ার মধ্যকার চিরকালীন মর্যাদার এই সিরিজের প্রথম টেস্ট অনুষ্ঠিত হবে এজবাস্টনে । আসন্ন টেস্টকে সামনে রেখে স্বাগতিক ইংল্যান্ড শনিবার ঘোষণা করেছে প্রথম টেস্টের জন্য নিজেদের স্কোয়াড ।

ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) ঘোষিত টেস্ট স্কোয়াডে প্রথমবারের মত ডাক পেয়েছেন জোফরা আর্চার । ইংল্যান্ডে সদ্য সমাপ্ত ওয়ানডে বিশ্বকাপে অসাধারণ পারফর্মেন্স করেছেন আর্চার । যার পুরস্কার হিসেবে এই প্রথম ডাক পেলেন টেস্ট দলে । হয়ত বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের উদ্বোধনী ম্যাচেই ক্রিকেটের অভিজাত ফরম্যাটে অভিষেক হয়ে যেতে পারে ইংল্যান্ডের ক্যারিবীয় বংশোদ্ভূত পেসারের ।

ইংল্যান্ডের ঘোষিত স্কোয়াডে তেমন আর কোন চমক নেই । অধিনায়ক হিসেবে আছেন যথারীতি জো রুট । আর তার ডেপুটি হিসেবে দায়িত্ব ফিরে পেয়েছেন বেন স্টোকস।২০১৭ সালে ব্রিস্টলে নাইট ক্লাবে মারামারির ঘটনায় সহ-অধিনায়কত্ব হারানো স্টোকসকে ফিরিয়ে দেয়া হয়েছে তার দায়িত্ব।

পায়ের কাফ মাসলে ইনজুরির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে লর্ডস টেস্টে ছিলেন না জিমি অ্যান্ডারসন। তাকে রাখা হয়েছে অ্যাশেজের প্রথম টেস্টের দলে।

অ্যাশেজের প্রথম টেস্টের ইংল্যান্ড স্কোয়াড
জো রুট (অধিনায়ক), বেন স্টোকস (সহ-অধিনায়ক), মঈন আলি, জেমস অ্যান্ডারসন, জোফরা আর্চার, জনি বেয়ারস্টো, স্টুয়ার্ট ব্রড, ররি বার্নস, জস বাটলার, স্যাম কুরান, জো ডেনলি, জেসন রয়, অলি স্টোন এবং ক্রিস ওকস।

আহাস/ক্রী/০০৬