Download WordPress Themes, Happy Birthday Wishes

অবশেষে ঘোষিত হল নতুন কোচের নাম

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

গেল মাসে ইংল্যান্ডে হয়ে যাওয়া ওয়ানডে বিশ্বকাপের ব্যর্থতায় চাকুরী যাচ্ছে শ্রীলংকার প্রধান কোচ চন্ডিকা হাতুরাসিংহের , এটা জানাই ছিল । তবে সর্বশেষ নিজ দেশের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে বাংলাদেশকে হোয়াইট ওয়াশ করায় মনে হচ্ছিল এই যাত্রায় বুঝি বেঁচে যাচ্ছেন হাতুরু । কিন্তু সেটা আর হল না । বাংলাদশ সিরিজের পরেই হাথুরুকে প্রধান কোচের পদ থেকে সরিয়ে দেয়ার ঘোষণা এসেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ডের তরফ থেকে ।

বিশ্বকাপ ব্যর্থতায় হাথুরুর উপর ক্ষেপে ছিলেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী। এমনকি স্বেচ্ছায় চাকরি না ছাড়লে তাকে অপদস্ত করে বিদায় করার ঘোষণাও দিয়েছিলেন শ্রীলঙ্কার ক্রীড়ামন্ত্রী। তবে বাংলাদেশের বিপক্ষে সিরিজে দাপটের জয় পায় স্বাগতিক শ্রীলঙ্কা । তাতে টিকে যাওয়ার আশা সৃষ্টি হয়েছিল হাথুরুর পক্ষে । কিন্তু সেই সব আশাই এখন শেষ ।

অবশেষে হাথুরুকে বাদ দিয়েছে শ্রীলংকা । তাকে সরিয়ে অন্তর্বর্তী কোচ হিসেবে শ্রীলংকা জাতীয় ক্রিকেট দলের দায়িত্ব তুলে দেয়া হয়েছে জেরোমে জয়ারত্নের হাতে ।

কিছুদিনের মধ্যেই ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে দুইটি টেস্ট আর তিনটি টি-২০ ম্যাচের সিরিজ খেলবে শ্রীলংকা । এই সিরিজের জন্যই আপাতত দেশটির সাবেক কোচ এবং ক্রিকেট বোর্ডের বর্তমান নির্বাহী কর্মকর্তা জেরোমে জয়ারত্নেকে করা হয়েছে অন্তর্বর্তী কোচ ।

কিউইদের বিপক্ষে সিরিজের পর স্থায়ী নতুন কোচের নিয়োগ দেবে শ্রীলঙ্কা ।

এদিকে জানা গেছে , হাথুরুসিংহেকে বিদায় জানায়নি লঙ্কান ক্রিকেট বোর্ড। আপাতত তার সঙ্গে চুক্তি স্থগিত করার কথা বলা হয়েছে বোর্ডের পক্ষ থেকে। ক্রীড়া মন্ত্রী হারিন ফার্নান্দোর নির্দেশ মোতাবেক হাথুরুসিংহের সাফল্য-ব্যর্থতা পর্যালোচনা করেই সিদ্ধান্তে পৌঁছাবে তারা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহান ডি সিলভা সংবাদ মাধ্যমে বলেন, ‘সোমবার  আমাদের সভা ছিলো বোর্ডে। আমরা হাথুরুসিংহের সঙ্গে চুক্তি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি। তার জায়গায় নিউজিল্যান্ড সিরিজে কোচের দায়িত্ব পালন করবেন জেরোমে জয়ারত্নে। হাথুরু কখনোই তার কাজের জন্য জবাবদিহি করতে রাজি নয়। তাই আমরা তার চুক্তি স্থগিত করেছি। আলোচনার পরে চূড়ান্ত সিদ্ধান্ত।’

মূলত এবারের বিশ্বকাপে শ্রীলঙ্কার হতাশাজনক পারফরম্যান্সের পর থেকেই চাকরি হারানোর শঙ্কায় পড়ে গিয়েছিলেন হাথুরু। সে ধারাবাহিকতায় এবার স্থগিত করা হলো তার চুক্তি। আগামী বছরের ডিসেম্বর পর্যন্ত লঙ্কান বোর্ডের সঙ্গে চুক্তি রয়েছে হাথুরুসিংহের।

আহাস/ক্রী/০০২