Download WordPress Themes, Happy Birthday Wishes

অপরাধ অস্বীকার করে ফেঁসে গেলেন পোলার্ড

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ভারতের বিপক্ষে ইতোমধ্যেই টি-২০ সিরিজ হেরে গেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ । এক ম্যাচ বাকী রেখে ভারত সিরিজ জিতেছে ২-০ ব্যবধানে । মঙ্গলবার গায়ানায় অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় আর শেষ টি-২০ ম্যাচ ।

সিরিজের শেষ টি-২০ ম্যাচে মাঠে নামার আগে ওয়েস্ট ইন্ডিজ দলের জন্য আছে দুঃসংবাদ । দলের অলরাউন্ডার কাইরন পোলার্ড পাচ্ছেন একই সাথে দুইটি শাস্তি ।

রোববার সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টিতে বৃষ্টি আইনে ভারতের কাছে হেরেছে স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ। সে ম্যাচে ভারতের ইনিংস চলাকালীন আম্পায়ারের নির্দেশ অমান্য করেছিলেন পোলার্ড। তাকে একই সাথে জরিমানা আর ডিমেরিট পয়েন্ট দেয়া হয়েছে । আর এটা হয়েছে নিজের অপরাধ অস্বীকার করায় ।

আইসিসির নিয়ম অনুযায়ী কোনো পরিবর্তিত খেলোয়াড়কে মাঠে নামাতে হলে প্রথমে আম্পায়ারকে জানাতে হবে এবং ওভার শেষ হওয়া পর্যন্ত অপেক্ষা করতে হবে। কিন্তু আম্পায়ারের সঙ্গে কথা না বলেই সেদিন পরিবর্তিত খেলোয়াড়কে মাঠে ডাকেন পোলার্ড।

যা নজর এড়ায়নি ম্যাচের দুই আম্পায়ার নাইজেল দিগুদ এবং গ্রেগরি ব্রাথওয়েটের। তাদের রিপোর্টের সঙ্গে থার্ড আম্পায়ার লেজি রেইফার ও ফোর্থ অফিসিয়াল প্যাট্রিক গাস্টার্দের দেয়া তথ্যের ওপর ভিত্তি করে আনুষ্ঠানিক অভিযোগ দায়ের করা হয় পোলার্ডের বিপক্ষে।

কিন্তু প্রাথমিকভাবে নিজের অভিযোগ অস্বীকার করেন পোলার্ড। যে কারণে ম্যাচ রেফারি জেফ ক্রো আনুষ্ঠানিক শুনানির ডাক দেন। যেখানে অভিযোগ প্রমাণিত হলে পোলার্ডের ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা এবং ১টি ডিমেরিট পয়েন্ট দেয়া হয়।

একই সিরিজের প্রথম ম্যাচে তিরষ্কৃত হয়েছিলেন ভারতের নতুন গতিতারকা, অভিষিক্ত পেসার নবদীপ সাইনি। ২৬ বছর বয়সী এ পেসার স্বীকার করেছিলেন নিজের অপরাধ। যে কারণে শুধু ডিমেরিট পয়েন্ট দেয়া হয় তাকে।

আহ্যাস/ক্রী/০০৬