Download WordPress Themes, Happy Birthday Wishes

অধিনায়ক প্রশ্নে দক্ষিণ আফ্রিকার নতুন সিদ্ধান্ত

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডে অনুষ্ঠিত আইসিসি ওয়ানডে বিশ্বকাপে চ৯রম ভরাডুবি হয়েছে দক্ষিণ আফ্রিকার । সেই থেকেই ধারণা করা হচ্ছিল দক্ষিণ আফ্রিকা দলে অদূর ভবিষ্যতে কিছু না কিছু পরিবর্তন আসতে চলেছে । অবশেষে সেই ধারণাই সত্যি হয়েছে । দক্ষিণ আফ্রিকা ক্রিকেট বোর্ডের সর্বশেষ সিদ্ধান্তে দলের অধিনায়কত্বে আসছে পরিবর্তন ।

আইসিসি’র সিদ্ধান্তে শুরু হচ্ছে টেস্ট চ্যাম্পিয়নশিপ । ভারতের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ দিয়ে টেস্ট চ্যাম্পিয়নশিপে পা রাখছে দক্ষিণ আফ্রিকা । তবে আপতে টেস্ট ক্রিকেট অধিনায়ক পরিবর্তন হচ্ছে না প্রোটিয়াদের । ফাফ ডু প্লেসিস দক্ষিণ আফ্রিকাকে সাদা পোশাকের ক্রিকেটে নেত্রিত্ব দেবেন , এটা নিশ্চিত করেছেন ক্রিকেট বোর্ডের নতুন ভারপ্রাপ্ত পরিচালক করি ফন জিল ।

মঙ্গলবার ফন জিল জানিয়েছেন , ‘ ‘আমরা ২০২৩ সালের দিকে তাকিয়ে আছি। ২০২৩ বিশ্বকাপের জন্য আমাদের নতুন কৌশল গ্রহণ করতে হবে। অধিনায়ক নিয়েও আমরা ভাবছি।’

ফন জিল আভাস দিয়েছেন , টি-২০ ফরম্যাটে দক্ষিণ আফ্রিকান দলে নতুন নেতৃত্ব আসছে । আর সেটা হতে পারে ভারত সফরেই । তবে ওয়ানডে ক্রিকেটে নেতৃত্ব বহাল থাকতে পারে ডু প্লেসিসের ।

আগামী সেপ্টেম্বর-অক্টোবরে ভারতের বিপক্ষে টি-২০ আর টেস্ট সিরিজ খেলবে দক্ষিণ আফ্রিকা । ১৫ সেপ্টেম্বর ধর্মশালায় অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যে প্রথম টি-২০ ম্যাচ । আর বিশাখাপট্টমে ২ অক্টোবর থেকে শুরু হবে টেস্ট লড়াই ।

আহাস/ক্রী/০০২