Download WordPress Themes, Happy Birthday Wishes

১৫ মিনিটের ঝড়ে বার্সেলোনা উড়িয়ে দিল ন্যাপোলিকে

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

স্পেনের ক্লাব ফুটবলের মৌসুম এখনও শুরু হয় নি । সেই মৌসুম শুরুর আগে চলছে এখন প্রস্তুতির পালা । আর সেই প্রস্তুতির শেষটা দারুণভাবেই রাঙিয়েছে স্প্যানিশ চ্যাম্পিয়ন বার্সেলোনা । ইটালিয়ান জায়ান্ট ন্যাপোলিকে উড়িয়ে দিয়ে প্রাক-মৌসুম প্রস্তুতি শেষ করেছে বার্সা ।

শনিবার রাতে আমেরিকা যুক্তরাষ্ট্রের মিশিগানে অনুষ্ঠিত ম্যাচে বার্সেলোনা ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ন্যাপোলিকে । ম্যাচে বার্সার হয়ে জোড়া গোল করেছেন লুইস সুয়ারেজ । এছাড়া বার্সার জার্সিতে প্রথম গোলের দেখা পেয়েছেন এন্থইন গ্রিজম্যান । অন্য গোলটি করেন উসমানে ডেম্বেলে ।

খেলার প্রথমার্ধে কোন গোল হয় নি । কিন্তু দ্বিতীয়ার্ধের ৪৮ থেকে ৬৩ মিনিটের মধ্যে চারটি গোল আদায় করে নেয় বার্সা । মুলত এই ১৫ মিনিটের ঝড়েই কাটালানদের কাছে অসহায়ভাবে আত্মসমর্পণ করেছে ন্যাপোলি ।

খেলার ৪৮ মিনিটে গোলের সূচনা করেন উরুগুইয়ান ফরোয়ার্ড সুয়ারেজ ।

৫৬ মিনিটে গ্রিজম্যান ব্যবধান দ্বিগুণ করেন । জুলাই মাসে তিনি এথলেটিকো মাদ্রিদ থেকে নাম লিখিয়েছেন বার্সেলোনায় । আর এটাই বার্সার জার্সিতে ফরাসী বিশ্বকাপজয়ী তারকার প্রথম গোল ।

দুই মিনিট পরেই সুয়ারেজ ম্যাচের তৃতীয় আর আর নিজের দ্বিতীয় গোল করেন ।

৬৫ মিনিটে দলের চতুর্থ আর শেষ গোলটি করেন আরেক ফরাসী তারকা ডেম্বেলে ।

আমেরিকায় ন্যাপোলির বিপক্ষে দুইটি ম্যাচ খেলেছে বার্সেলোনা । প্রথম ম্যাচে বার্সা জিতেছিল ২-১ গোলে । আর দুই লেগ মিলিয়ে ৬-১ গোলের জয়ে আমেরিকা ছাড়ছে আর্নেস্তো ভেলভার্দের শিষ্যরা । এই সফরে ইনজুরির কারণে দলের সাথে ছিলেন না অধিনায়ক লিওনেল মেসি ।

আহাস/ক্রী/০০৩