Download WordPress Themes, Happy Birthday Wishes

শ্রীলংকান স্কোয়াডে ফিরলেন চান্ডিমাল

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

বাংলাদেশের বিপক্ষে তিন ম্যাচের সফল ওয়ানডে সিরিজ শেষ করেছে শ্রীলংকা । ঘরের মাঠে টাইগারদের হোয়াইট ওয়াশ করে সিরিজ জিতেছে ৩-০ ব্যবধানে । এবার লংকানদের আগামী পরীক্ষা নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ ।

বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে আসন্ন টেস্ট সিরিজকে সামনে রেখে ২২ সদস্যের প্রাথমিক স্কোয়াড ঘোষণা করেছে শ্রীলংকা ক্রিকেট বোর্ড (এসএলসি) । শ্রীলংকার প্রাথমিক স্কোয়াডে ফিরেছেন সাবেক অধিনায়ক দীনেশ চান্ডিমাল । দেশের হয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে শেষবার টেস্ট ম্যাচ খেলেছিলেন তিনি । কিন্তু সিরিজে ব্যর্থ হওয়ায় দল থেকে বাদ পড়ে যান চান্ডিমাল ।

শ্রীলংকার হয়ে ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে খেলার সুযোগও পান নি অভিজ্ঞ চান্ডিমাল ।

এছাড়াও আসন্ন সিরিজের বিবেচনায় আছেন আকিলা ধনঞ্জয়া আর দিলরুয়ান পেরেরা । ত্রুটিপূর্ণ বোলিং অ্যাকশানের জন্য দক্ষিণ আফ্রিকা সিরিজে ছিলেন না ধনঞ্জয়া । নিষেধাজ্ঞা কাটিয়ে অবশ্য বাংলাদেশের বিপক্ষে একদিনের সিরিজে খেলেছেন চায়নাম্যান বোলার । এবার ফিরলেন টেস্ট স্কোয়াডেও ।

ব্যাটিং অলরাউন্ডার শিহান জয়সুরিয়া ও পেসার আসিথা ফার্নান্দো ডাক পেয়েছেন প্রথমবারের মত টেস্ট স্কোয়াডে ।

দলের নেতৃত্বে থাকছেন দিমুথ করুনারত্নে ।

আগামী ১৪ আগস্ট মাঠে গড়াবে নিউজিল্যান্ড ও শ্রীলঙ্কার মধ্যকার দুই ম্যাচের টেস্ট সিরিজ। তার আগে স্কোয়াডের খেলোয়াড় সংখ্যা নামিয়ে আনা হবে ১৫ জনে। প্রথম টেস্টের ভেন্যু গল। দ্বিতীয় টেস্ট অনুষ্ঠিত হবে কলম্বোতে। শুরু হবে ২২ আগস্ট।

২২ সদস্যের শ্রীলঙ্কা দল:

দিমুথ করুনারত্নে (অধিনায়ক), অ্যাঞ্জেলো ম্যাথিউজ , দীনেশ চান্ডিমাল, লাহিরু থিরিমান্নে, কুশল মেন্ডিস, কুসল পেরেরা, নিরোশান ডিকভেলা, ধনঞ্জয়া ডি সিলভা, অ্যাঞ্জেলো পেরেরা, ওশাদা ফার্নান্দো, দানুস্কা গুনাথিলাকা, শিহান জয়সুরিয়া, চামিকা করুনারত্নে, দিলরুয়ান পেরেরা, আকিলা ধনঞ্জয়া, লাসিথ এম্বুলদেনিয়া, লাকশান সান্দাকান, সুরঙ্গা লাকমল, লাহিরু কুমারা, বিশ্ব ফার্নান্দো, কাসুন রাজিথা, আসিথা ফার্নান্দো।

আহাস/ক্রী/০০৬