Download WordPress Themes, Happy Birthday Wishes

শেষ মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ স্কোয়াডে নাটকীয় পরিবর্তন

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

পুর্ণাঙ্গ সিরিজ খেলতে ভারতের জাতীয় ক্রিকেট দল এখন অবস্থান করছে আমেরিকায় । ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের টি-২০ সিরিজ দিয়ে শুরু হচ্ছে ক্যারিবিয়ানদের বিপক্ষে ভারতের দ্বিপাক্ষিক এই লড়াই । শনিবার (৩ আগস্ট) আমেরিকা যুক্তরাষ্ট্রের ফ্লোরিডায় অনুষ্ঠিত হবে দুই দলের মধ্যে প্রথম টি-২০ ম্যাচ ।

ভারতের বিপক্ষে মাঠে নামার ঠিক আগে সিরিজের স্বাগতিক ওয়েস্ট ইন্ডিজ দলে এসেছে নাটকীয় পরিবর্তন । শেষ মুহূর্তে প্রথম দুইটি টি-২০ ম্যাচে না খেলার কথা জানিয়েছেন আন্দ্রে রাসেল ।

বিশ্বকাপের সময় ইনজুরিতে পড়া রাসেল পুরো আসরে খেলতে পারেন নি । হাঁটুর অস্ত্রোপচারের পর দিন কয়েক আগেই ফিরেছেন মাঠে। খেলছিলেন কানাডায় গ্লোবাল টি-২০ লীগে । সেখান থেকে খেলে শনিবার ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে মাঠে নামার কথা। এমন সময় আন্দ্রে রাসেল জানিয়ে দিলেন, দেশের হয়ে খেলবেন না।

রাসেলের না খেলার বিষয়টি নিশ্চিত করেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড (সিডব্লিউআই । ইতোমধ্যেই তার বদলে স্কোয়াডে নেয়া হয়েছে মিডল অর্ডার ব্যাটসম্যান জেসন মোহাম্মদ।

জানা গেছে , গ্লোবাল টি-২০ ক্রিকেটে খেলার সময় আবারও ইনজুরি বাঁধিয়েছেন রাসেল । যে কারণে ভারতের বিপক্ষে দেশের হয়ে প্রথম দুইটি টি-২০ ম্যাচ থেকে নিজেকে সরিয়ে নিচ্ছেন তিনি ।

য়েস্ট ইন্ডিজের ভারপ্রাপ্ত হেড কোচ ফ্লয়েড রেইফার অবশ্য রাসেলের না থাকাকে বড় ধাক্কা হিসেবেই মানছেন । জানিয়েছেন , দুইটি টি-২০ বিশ্বকাপ জেতাতে ভূমিকা রাখা রাসেলের অভাব পূরণ করা সহজ হবে না ।

ক্যারিবীয় জার্সি গায়ে আন্দ্রে রাসেল খেলেছেন সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে। তবে চার ম্যাচ খেলার পর হাঁটুর চোট নিয়ে ছিটকে পড়েন তিনি।

আহাস/ ক্রী/০০১