Download WordPress Themes, Happy Birthday Wishes

বায়ার্নের ২৩ গোলের জয়ে পাঁচ খেলোয়াড়ের হ্যাট্রিক !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইউরোপিয়ান ক্লাব ফুটবলের লড়াই শুরু হওয়ার আগেই অবিশ্বাস্য কাণ্ড ঘটিয়েছে বায়ার্ন মিউনিখ । প্রাক-মৌসুম প্রস্তুতিমূলক ম্যাচে জার্মানির চ্যাম্পিয়নরা গোলের বন্যায় ভাসিয়েছে এফসি রোটাককে । ম্যাচে বায়ার্নের হয়ে হ্যাট্রিক করেছেন পাঁচজন ভিন্ন ভিন্ন ফুটবলার । যা সৃষ্টি করেছে নতুন ইতিহাস ।

বৃহস্পতিবার বায়ার্ন মিউনিখ মুখোমুখি হয় জার্মানির অপেশাদার দল এফসি এফসি রোটাকের । প্রস্তুতি ম্যাচ হলেও বায়ার্ন বিন্দুমাত্র ছাড় দেয় নি দুর্বল রোটাককে । ম্যাচটি বাভারিয়ানরা জিতেছে ২৩-০ গোলের বিশাল ব্যবধানে ।

এক বছর আগে এই একই প্রতিপক্ষের বিপক্ষে ২০-২ গোলে জিতেছিল বায়ার্ন । এবার তারচেয়ে বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে ইউরোপের অন্যতম সেরা দলটি ।

প্রীতি ম্যাচ হলেও জার্মান চ্যাম্পিয়নদের দলে খেলেছেন সেরা তারকারা। কমপক্ষে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন পাঁচ খেলোয়াড়। হ্যাটট্রিকে নাম লিখিয়েছেন তোলিসো, রবার্ট লেভানোডফস্কি, লিওন গোরেতজা, কোয়াসি ওকিয়েরে এবং থমাস মুলার। এরমধ্যে তোলিসো করেছেন চারটি গোল। সেটিও আবার চার মিনিটে।

ম্যাচের ষষ্ঠ মিনিটে বায়ার্নের ঝড় শুরু হয়। সানচেজের গোলে শুরু হয় বায়ার্নের উৎসব। ২০ মিনিটের মাথায় আরও একটি গোল করেন তিনি। ৩৮, ৪০, ৪১ আর ৪১ মিনিটে পর পর চারটি গোল করেন তোলিসো। কোয়াসি ওকিয়েরে গোল করেছেন ম্যাচের ৫৫, ৭৭ এবং ৮৩ মিনিটে। লেভানোডফস্কির গোল এসেছে ৯, ১৬ আর ২৯ মিনিটে। গোরেতজা গোল করেছেন ম্যাচের ৬৩, ৬৭ আর ৭৯ মিনিটের মাথায়।

থমাস মুলার প্রথমার্ধে কোনো গোল না পেলেও দ্বিতীয়ার্ধে নেমেই জ্বলে উঠেন। হ্যাটট্রিক পূর্ণ করতে গোল করেছেন ম্যাচের ৪৯, ৬১ আর ৮৮ মিনিটের মাথায়। দাজাকু ৭, গ্যানব্রি ৩৪, সিনঘ ৫৯, নোলেনবার্জার ৮০তম মিনিটে একটি করে গোল করেন। এর মধ্যে রোটাকের ডিটরিচ ৭৩তম মিনিটে আত্মঘাতী গোল করে বসেন।

আহাস/ক্রী/০০৪