Download WordPress Themes, Happy Birthday Wishes

তিন মাসের জন্য নিষিদ্ধ হলেন মেসি

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

লিওনেল মেসি ভক্তদের জন্য নিদারুণ দুঃসংবাদ । শৃঙ্খলা বিরোধী আচরণের দায়ে তিন মাসের জন্য আন্তর্জাতিক ফুটবল থেকে নির্বাসনের সাজা পেয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক । তাকে এই শাস্তি দিয়েছে দক্ষিণ আমেরিকার ফুটবলের শাসক সংস্থা ‘ কনমেবল ‘ ।

শুধু নিষেধাজ্ঞাতেই সীমাবদ্ধ থাকছে না মেসির শাস্তি । সাথে তাকে গুনতে হচ্ছে পঞ্চাশ হাজার ডলার জরিমানাও ।

কোপা আমেরিকার আয়োজক দক্ষিণ আমেরিকার সর্বোচ্চ ফুটবল নিয়ন্ত্রক সংস্থা কনমেবল ও রেফারিদের সমালোচনা করায় নিষিদ্ধ হলেন মেসি। কোপা আমেরিকায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে ধাক্কাধাক্কিতে জড়িয়ে সরাসরি লাল কার্ড দেখেন মেসি ও গ্যারি মেদেল।

আর্জেন্টিনা ম্যাচ জিতলেও বিতর্কিত লাল কার্ড পাওয়ার প্রতিবাদস্বরূপ পদক নিতে যাননি মেসি। পরে, আসরের রেফারিদের দুর্নীতিপরায়ণ বলে উল্লেখ করেন তিনি। পাশাপাশি, ব্রাজিলের প্রতি পক্ষপাতমূলক আচরণের অভিযোগ তোলেন কনমেবলের বিরুদ্ধে।

আগামী তিন মাসে আর্জেন্টিনার রয়েছে বেশ কিছু গুরুত্বপূর্ণ ম্যাচ । এই সময়ে আলবেসেলেস্তেরা খেলবে চিলি, মেক্সিকো, জার্মানির সঙ্গে । নিষেধাজ্ঞার কারণে এইসব ম্যাচে খেলা হবে না পাঁচটি ব্যালন ডি অর’জয়ী তারকার ।

তবে মেসি এই সাজার বিরুদ্ধে আপিল করার একটি সুযোগ পাচ্ছেন । আগামী সাতদিনের মধ্যে তাকে আপিল করতে হবে ।

আগামী বছরের মার্চে শুরু হচ্ছে দক্ষিণ আমেরিকার বিশ্বকাপ বাছাইয়ের খেলা । তার আগেই অবশ্য আন্তর্জাতিক ম্যাচ খেলার জন্য মুক্ত হয়ে যাবে আর্জেন্টিনার খুদে যাদুকর ।

আহাস/ক্রী/০০৪