Download WordPress Themes, Happy Birthday Wishes

তাকে বাদই দিয়ে দিলো পাকিস্তান !

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ইংল্যান্ডে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের সেমি ফাইনালে খেলা হয় নি পাকিস্তানের । ১৯৯২ সালের বিশ্বকাপ চ্যাম্পিয়নদের জন্য যা মেনে নেওয়া ছিল কঠিন । যে কারণে বিশ্বকাপের পর পাকিস্তান দলে পরিবর্তন আসছে , এটা জানাই ছিল । শেষ পর্যন্ত প্রধান কোচ মিকি আর্থারকে বরখাস্ত করে সেই ধারণা সত্য বলে প্রমাণ করল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) ।

ইংল্যান্ডে অনুষ্ঠিত বিশ্বকাপে পাকিস্তানের শুরুটা ছিল ভয়াবহ রকমের বাজে । যদিও শেষ পর্যন্ত নিজেদের অনেকটাই ফিরে পায় সরফরাজ আহমেদের দল । আশা জাগায় শেষ চারে খেলার । যদিও সেটা হয় নি । শেষ পর্যন্ত রান রেটের মারপ্যাঁচে নিউজিল্যান্ডের সমান পয়েন্ট নিয়েও সেমি ফাইনালের আগেই বাদ পড়ে পাকিস্তান ।

বিশ্বকাপে ভরাডুবির পর থেকেই শোনা যাচ্ছে , পাকিস্তান দলের অধিনায়ক আর কোচ পদে রদবদল আসতে চলেছে । আর সেই রদবদলের শুরুটা হল কোচ মিকি আর্থারকে দিয়ে ।

বুধবার পিসিবি ছাঁটাই করেছে আর্থারকে । শুধু আর্থার না , গোটা কোচিং স্টাফেই বিরাট রদবদল আনছে পাকিস্তান। আর্থার ছাড়াও কপাল পুড়েছে বোলিং কোচ আজহার মেহমুদ, ব্যাটিং কোচ গ্রান্ট ফ্লাওয়ার ও ট্রেনার গ্রান্ট লুডেনের।

পিসিবি নিশ্চিত করেছে , পুরাতন কোচিং স্টাফদের সাথে চুক্তি নবায়ন করছে না পাকিস্তানের ক্রিকেট বোর্ড ।

এই নিয়ে পিসিবিপ্রধান এহসান মানি জানিয়েছেন , ‘ পিসিবির পক্ষ থেকে মিকিসহ সবাইকে ধন্যবাদ জানাই । জাতীয় দলের হয়ে তাদের দায়বদ্ধতা ও পরিশ্রম উদাহরণ হয়ে থাকবে। তাদের ভবিষ্যৎ কার্যক্রমের জন্য আমরা শুভকামনা জানাই। ‘

২০১৬ সালে দুই বছরের জন্য আর্থারের সঙ্গে চুক্তি করে পিসিবি। ২০১৪ সাল থেকে পাকিস্তানের ব্যাটিং কোচ হিসেবে ছিলেন জিম্বাবুয়ের সাবেক ব্যাটসম্যান গ্রান্ট ফ্লাওয়ার। আর আর্থারের নিয়োগের পর দলের বোলিং কোচ হিসেবে আজহার মেহমুদ ও ট্রেনার হিসেবে যোগ দেন গ্রান্ট লুডেন। আর্থারের অধীনে ২০১৭ সালের চ্যাম্পিয়নস ট্রফি জয় পাকিস্তানের সবচেয়ে বড় সাফল্য।

পাকিস্তান খুব শীঘ্রই নতুন কোচ নিয়োগের জন্য আনুষ্ঠানিক বিজ্ঞপ্তি দেবে বলে জানা গেছে । তবে এবার হয়ত কোন বিদেশীকে পাকিস্তানের প্রধান কোচ হিসেবে দেখা যাবে না । কারণ পাকিস্তানের পরবর্তী কোচ হিসেবে ইনজামাম উল হক, ওয়াসিম আকরামদের নাম বেশ জোরেশোরেই শোনা যাচ্ছে ।

আহাস/ক্রী/০০৬