Download WordPress Themes, Happy Birthday Wishes

গ্লোবাল টি-২০ ফাইনালে আন্দ্রে রাসেলের তাণ্ডব

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

ক্যানাডায় অনুষ্ঠিত গ্লোবাল টি-২০ ক্রিকেট আসরে শিরোপা জিতে নিয়েছে উইনিপেগ হক্স । শ্বাসরুদ্ধকর ফাইনালটি গড়িয়েছে সুপার ওভারে । যেখানে শোয়েব মালিকের ভ্যানক্যুবার নাইটসকে হারিয়ে শিরোপা জয়ের উল্লাসে মেতেছে রিয়াদ এমরিতের নেতৃত্বাধীন ভ্যানক্যুবার ।

রবিবার ওন্টারিওর সিসিএ সেন্টার মাঠে অনুষ্ঠিত ফাইনালে ভ্যানক্যুবার আর উইনিপেগ দুই দলই নির্ধারিত ২০ ওভারে তোলে ১৯২ রান ।

রান তাড়ায় শুরুতেই ৫৩ রানে চার উইকেট হারিয়ে বিপদে পড়ে ভ্যানক্যুবার । পঞ্চম উইকেটে অধিনায়ক মালিক আর সাদ বিন জাফর যোগ করেন ৮৬ রান । পাকিস্তানী মালিক করেছেন ৩৬ বলে ৬৪ রান । তার ইনিংসে ছিল ছয়টি চার আর তিনটি ছক্কা ।

সাদ বিন জাফরের অবদান ২৬ বলে দুইটি চারে ২৭ রান ।

শেষ ১৯ বলে ভ্যানক্যুবারের জয়ের জন্য প্রয়োজন ছিল ৫৪ রান । এই সময় তাণ্ডব চালান ওয়েস্ট ইন্ডিজের আন্দ্রে রাসেল । তার ব্যাট থেকে আসে ২০ বলে ৪৬ রান । অপরাজিত ইনিংসে রাসেল মেরেছেন তিনটি চার আর পাঁচটি ছক্কা । যদিও টাই করাতে পারলেও ম্যাচ জেতাতে পারেন নি রাসেল । ফলে ফাইনাল গড়ায় সুপার ওভারে ।

সুপার ওভারে ২ উইকেট হারিয়ে ৬ বলে মাত্র ৯ রান তুলতে সমর্থ হয় ভ্যাঙ্কুভার নাইটস। ৭ রান আসে রাসেলের ব্যাট থেকে। ২ বল বাকি থাকতেই সেই রান তুলে নেয় উইনিপেগ হক্স ।

এর আগে শুরুতে ব্যাট করা উইনিপগের হয়ে ৪৫ বলে আটটি চার আর সাত ছক্কায় ৯০ রান করেছেন সাইমান আনোয়ার । তিনি হয়েছেন ম্যাচের সেরা ।

জেপি ডুমিনির ব্যাট থেকে এসেছে ৩৩ রান । ২৭ বলের ইনিংসে তিনটি মেরেছেন একটি চার আর দুইটি ছক্কা । তিনি হয়েছেন টুর্নামেন্টের সেরা ।

ওপেনার ক্রিস লীন করেছেন ৩৭ রান ।

আহাস/ক্রী/০০৪