Download WordPress Themes, Happy Birthday Wishes

ক্যারিবিয়ানদের হোয়াইট ওয়াশ করল ভারত

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

আগের দুই ম্যাচ হেরে ওয়েস্ট ইন্ডিজের সামনে ছিল হোয়াইট ওয়াশের লজ্জা এড়াবার লক্ষ্য । যদিও সেটা পারে নি তারা । তিন ম্যাচের টি-২০ সিরিজের শেষ মোকাবেলায় ভারতের কাছে সাত উইকেটে হেরে গেছে ওয়েস্ট ইন্ডিজ ।

মঙ্গলবার গায়ানায় অনুষ্ঠিত ম্যাচের শুরুতে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ ান উইকেটে ১৪৬ রান তোলে ওয়েস্ট ইন্ডিজ । জবাবে পাঁচ বোল বাকী থাকতে তিন উইকেটের খরচায় ১৫০ তুলে জয় পেয়ে যায় ভারত ।

টার্গেট তাড়া করতে নেমে রোহিত শর্মার অনুপস্থিতিতে এদিন শিখর ধাওয়ানের সঙ্গে ভারতীয় ইনিংসের শুরু করেন লোকেশ রাহুল৷ যদিও শুরুটা ভালো হয়নি ভারতের৷ ব্যক্তিগত ৩ রানে ডাগ-আউটে ফেরেন ধাওয়ান৷

ব্যক্তিগত ২০ রানে ফিরে যান আরেক ওপেনার লোকেশ রাহুল ।

২৭ রানে দুই উইকেট হারিয়ে খানিকটা বিপাকে থাকা ভারতকে পথ দেখান অধিনায়ক বিরাট কোহলি আর ঋষভ পান্ট । দুইজনে মিলে যোগ করেন ১০৬ রান ।

বিরাট আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে ২১তম হাফ-সেঞ্চুরিটি তুলে নেন । আউট হন ৫৯ রানে । তার ৪৫ বলের ইনিংসে ছিল ছয়টি চার ।

তবে অপরাজিত থেকেই ম্যাচ শেষ করেন পান্ট । তার ব্যাট থেকে আসে ৬৫ রান । ৪২ বলের মোকাবেলায় চারটি করে চার আর ছক্কা মেরেছেন ঋষভ ।

তার সাথে শেষ বেলায় ২ রানে অপরাজিত ছিলেন মানিশ পান্ডে ।

এদিকে ম্যাচের শুরুতে বৃষ্টির জন্য প্রায় দেড় ঘণ্টা পরে টস হয়৷ সিরিজের শেষ ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক কোহলি৷ ভারতের হয়ে তিন উইকেট নিয়ে ম্যাচের সেরা ছিলেন দীপক চাহার । নবদ্বীপ সাইনি নেন দুইটি উইকেট ।

স্বাগতিকদের হয়ে কেইরন পোলার্ড ৪৫ বলে খেলেছেন ৫৮ রানের ইনিংস । তার ব্যাট থেকে এসেছে একটি চার আর ছয়টি ছক্কা ।

২০ বলে একটি চার আর দুইটি ছক্কায় অপরাজিত ৩২ রান করেছেন রভম্যান পাওয়েল । কিন্তু অন্যরা সুবিধা করতে না পারায় জয়ের জন্য পর্যাপ্ত রান স্কোরবোর্ডে জমা করতে পারে নি ওয়েস্ট ইন্ডিজ । ফলে টানা তিন ম্যাচে হেরে হোয়াইট ওয়াশের স্বাদ নেয়া ছাড়া তাদের সামনে কোন পথ ছিল না ।

আহাস/ক্রী/০০৩