Download WordPress Themes, Happy Birthday Wishes

কোলকাতা নাইট রাইডার্সে যোগ দিলেন কিউই সুপারস্টার

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

২০২০ সালের ইন্ডিয়ান প্রিমিয়ার লীগের (আইপিএল) আয়োজন নিয়ে ইতোমধ্যেই শুরু হয়ে গেছে তোরজোড় । ত্রয়োদশ আইপিএলের জন্য দল গোছাতে মাঠে নেমে গেছে ফ্রেঞ্চাইজিরা । আগামী বছরের আসরে সেরা কিছু করতে সবচেয়ে বেশী তৎপর দেখা যাচ্ছে দুইবারের চ্যাম্পিয়ন কোলকাতা নাইট রাইডার্সকে ।

ইতোমধ্যেই কোলকাতা ছাঁটাই করেছে তাদের পুরো কোচিং স্টাফ । অর্থাৎ আগামী মৌসুমে শাহরুখ খানের দলে দেখা যাবে নতুন কোচিং স্টাফ । সেই লক্ষ্যেই কোলকাতা দলে ভিড়িয়েছে তাদের সাবেক খেলোয়াড় ব্র্যান্ডন ম্যাককুলামকে ।

আসন্ন মৌসুমে খেলোয়াড় হিসেবে অবশ্য দেখা যাবে না ম্যাককুলামকে । বরং ভারতীয় গণমাধ্যমের প্রতিবেদন অনুযায়ী, আইপিএলে সামনের মৌসুমে কেকেআরের সহকারী কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন কিউই সাবেক অধিনায়ক ।

কিছুদিন আগেই প্রতিযোগিতামূলক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন ম্যাককুলাম । এখন থেকে কোচিংকেই পেশা হিসেবে নেয়ার ইচ্ছে তার । ইতোমধ্যেই ক্যারিবীয়ান প্রিমিয়ার লীগে (সিপিএল) ত্রিনবাগো নাইট রাইডার্সের হেড কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন তিনি । এবার কোলকাতাতে তিনি আসছেন সহকারী কোচ হিসেবে ।

ইতোমধ্যেই কেকেআর তাদের প্রধান কোচ জ্যাকুয়াস ক্যালিস আর সহকারী কোচ সায়মন ক্যাটিচকে ছেড়ে দেয়ার ঘোষণা দিয়েছে । কলকাতায় ক্যাটিচের জায়গা নিতে চলেছেন ম্যাককুলাম ।

মজার ব্যাপার হল , সিপিএলের ত্রিনবাগো দলেও প্রধান কোচ ছিলেন ক্যাটিচ । সেখান্মেও ক্যাটিচের জায়গায় দায়িত্ব পেয়েছেন ম্যাককুলাম ।

ম্যাককুলাম কেকেআরের হয়ে পাঁচ বছর খেলেছেন । ২০০৯ সালে তো দলকে নেতৃত্বও দিয়েছেন।

আহাস/ক্রী/০০১