Download WordPress Themes, Happy Birthday Wishes

ঈদের পর দেশের মাটিতে শ্রীলংকার বিপক্ষে লড়াই

ক্রীড়ালোক প্রতিবেদকঃ

মাত্রই বাংলাদেশের মূল জাতীয় দল ফিরেছে শ্রীলংকা সফর শেষে । যদিও সফরের অভিজ্ঞতা একেবারেই ভাল না বাংলাদেশের জন্য । তামিম ইকবালের নেতৃত্বে স্বাগতিক শ্রীলংকার বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইট ওয়াশ হয়ে ফিরেছে টাইগাররা ।

এদিকে আসন্ন ইদ-উল-আজহার পরেই বাংলাদেশ সফরে আসছে শ্রীলংকার ইমার্জিং স্কোয়াড (হাইপারফরম্যান্স) । বাংলাদেশের বিরুদ্ধে এই সফরে তিনটি একদিনের ম্যাচ এবং দুটি চারদিনের ম্যাচ খেলবে তারা । এই সফরে বিসিবি এইচপি দলের সঙ্গে ম্যাচগুলো খেলবে সফরকারীরা।

শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বাংলাদেশ আর শ্রীলংকার এইচপি স্কোয়াডের মধ্যকার সিরিজের সময়সূচী প্রকাশ করেছে ।

বিসিবি জানিয়েছে , বাংলাদেশ হাইপারফরম্যান্স দলের মুখোমুখি হতে তিন সপ্তাহের বেশি সময়ের সফরে লঙ্কানরা ঢাকায় পা রাখবে আগামী ১৬ আগস্ট। ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মোট তিনটি ভেন্যুতে।

দুদিন অনুশীলন শেষে ১৯ আগস্ট প্রথম একদিনের ম্যাচে খেলবে শ্রীলঙ্কা ইমার্জিং দল। দ্বিতীয় ম্যাচ মাঠে গড়াবে ২১ আগস্ট। দুটি ম্যাচেরই ভেন্যু সাভারের বিকেএসপি। তৃতীয় ও শেষ একদিনের ম্যাচ অনুষ্ঠিত হবে ২৪ আগস্ট খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।

একই স্টেডিয়ামে ২৭ আগস্ট শুরু হবে দুদলের মধ্যকার প্রথম চারদিনের ম্যাচ। দ্বিতীয় ও শেষ চারদিনের ম্যাচের ভেন্যু কক্সবাজারের শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। ম্যাচটি শুরু হবে ৩ সেপ্টেম্বর।

২৩ দিনের সফর শেষ করে আগামী ৭ সেপ্টেম্বর দেশে ফিরবে লঙ্কানরা।

আহাস/ক্রী/০০১