Download WordPress Themes, Happy Birthday Wishes

আমিরের পর পাকিস্তানের আরও এক বোলারের অবসর

ক্রীড়ালোক প্রতিবেদঃ

ওয়ানডে বিশ্বকাপ শেষ হতে না হতেই পাকিস্তান দলে যেন লেগেছে অবসরের হিড়িক । প্রথমে পাকিস্তানের টেস্ট ক্রিকেট থেকে নিজেকে সরিয়ে নেয়ার ঘোষণা দেন মোহাম্মদ আমির । মাত্র ২৭ বছর বয়সে আমিরের এমন সিদ্ধান্তে বড় ধাক্কা খেয়েছে পাকিস্তান ।

পাকিস্তান ক্রিকেট সব সময়েই ফাস্ট আন্তর্জাতিক মানের ফাস্ট বোলার উপহার দেয়ার জন্য বিখ্যাত । ওয়াসিম আকরাম , ওয়াকার ইউনুস , ইমরান খান থেকে শোয়েব আক্তাররা বিশ্ব ক্রিকেটে বল হাতে শাসন করেছেন দাপটের সাথে । সেই ধারাবাহিকতায় মোহাম্মদ আমির ছিলেন অন্যতম প্রতিভাবান ।

যদিও ক্যারিয়ারের শুরুতেই ম্যাচ ফিক্সিং কাণ্ডে জড়িয়ে পাঁচ বছরের জন্য নিষেধাজ্ঞার কবলে পড়েছিলেন আমির । যা তার নিজের ক্যারিয়ারের সাথে সাথে পাকিস্তানকেও ভুগিয়েছে । নইলে এতদিনে হয়ত তিনি কিংবদন্তিদের তালিকায় চলে আসতে পারতেন। সেই আমির নিষেধাজ্ঞা কাটিয়ে ফেরার পর স্বস্তি এসেছিল পাকিস্তান ক্রিকেটে।

অথচ সেই আমির কিনা টেস্ট ক্রিকেটকে বিদায় জানালেন সময়ের আগেই ! বাঁহাতি এই পেসারের এমন ঘোষণা পাকিস্তান ক্রিকেটের জন্য অশনি সংকেত বলেই মনে করছেন সাবেকরা। শোয়েব আখতার তো বলছিলেনও, আমিরের অবসর অন্যদেরও এই পথে হাঁটতে উৎসাহিত করতে পারে।

নিজের ইউটিউব চ্যানেলে পাকিস্তানের সাবেক পেস বোলিং সুপারস্টার শোয়েব আখতার বলেন, ‘আমিরের অবসরের পর আমরা হয়তো হাসান আলি, ওয়াহাব রিয়াজ, জুনায়েদ খানদেরকেও একই পথে হাঁটতে দেখবো।’

শোয়েবের সেই শঙ্কাই যেন সত্য হতে যাচ্ছে। আমিরের পর টেস্ট থেকে অবসরের ঘোষণা দিতে যাচ্ছেন ওয়াহাব রিয়াজ। পাকিস্তানের গণমাধ্যম ‘দুনিয়া নিউজ’-এ এসেছে এমন খবর। ওয়াহাব নাকি পাকিস্তান ক্রিকেট বোর্ডকে (পিসিবি) নিজের সিদ্ধান্তের কথা জানিয়েও দিয়েছেন। কানাডায় টি-টোয়েন্টি লিগ থেকে ফিরে আনুষ্ঠানিক ঘোষণা দেবেন ৩৪ বছর বয়সী এই পেসার।

ওয়াহাব রিয়াজ পাকিস্তানের হয়ে ২৭টি টেস্ট খেলেছেন। নিয়েছেন ৮৩ উইকেট। সর্বশেষ তিনি টেস্ট খেলেছেন গত বছরের অক্টোবরে অস্ট্রেলিয়ার বিপক্ষে। সেটিই হয়তো তার সাদা পোশাকে শেষবারের মতো মাঠে নামা।

আহাস/ক্রী/০০২